বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারী ২০১৭


হোমনায় মোটরচালিত আটোরিক্শা উঠিয়ে নিতে সময় চেয়েছে চালক-মালিকরা


আমাদের কুমিল্লা .কম :
09.02.2017

OLYMPUS DIGITAL CAMERA

মোর্শেদুল  ইসলাম শাজু, হোমনা ॥
কুমিল্লার হোমনায় অটোরিক্শা চালক-মালিকরা তাদের মোটরচালিত রিক্শা উঠিয়ে নিতে এক মাসের সময় পেলেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলার তিন শতাধিক মোটরচালিত রিক্শা চালক ও মালিক সমবেত হয়ে ইউএনও’র কাছে সময় প্রার্থনা করলে মানবিক দিক বিবেচনায় এ সময় দেওয়া হয়।
দুর্ঘটনা ও বিদ্যুৎ অপচয়রোধে উপজেলা আইনশৃঙ্খলা সভার সিদ্ধান্ত মোতাবেক রাস্তায় চলাচলকারী মানুষের ক্ষতিকারক এলইডি হেড লাইট ও হাইড্রোলিক হর্নযুক্ত ওই সব মোটরচালিত অটো রিক্শা বন্ধে বিভিন্ন সময়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। কয়েক মাস সময় দেওয়ার পরও রাস্তা থেকে ওই সব রিক্শা বন্ধ করা যায়নি। এতে রিক্শাচালকরা ক্ষতির মুখে পড়লে গতকাল তিন শতাধিক রিক্শাচালক ও মালিক উপজেলা চত্বরে জড়ো হয়। ইউএনও কাজী শহিদুল ইসলাম তার কার্যালয়ে ডেকে এনে তাদের কথা শুনেন। এ সময় রিক্শাচালক ও মালিকরা জানায়, বিভিন্ন এনজিও থেকে তারা ৬০-৭০ হাজার টাকা ঋণ নিয়ে মোটরচালিত রিক্শা ক্রয় করেছে। এমতাবস্থায় ওই সব রিক্শা রাস্তায় চলতে দেওয়া না হলে ঋণ পরিশোধ করতে পারবে না এবং পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হবে। ইউএনও তাদের কথা শুনে ওই সব মোটরচালিত রিক্শা অপসারণে আরও এক মাস সময় মঞ্জুর করেন।
এ ব্যাপারে কাজী শহিদুল ইসলাম বলেন, মানবিক দিক বিবেচনায় অটো রিক্শা চালক-মালিকদের এক মাস সময় দেওয়া হয়েছে। এর পর আর কোনো সময় দেওয়া হবে না।
এ সময় উপস্থিত ছিলেন হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী, পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক একেএম সিদ্দিকুর রহমান আবুল, পৌর কাউন্সিলর রাজু আহমেদ রাজ মিয়া ও পৌর কাউন্সিলর শাহনুর আহমেদ সুমন।