বৃহস্পতিবার ২৩ ফেব্রুয়ারী ২০১৭


তনুর পরিবারের প্রত্যাশিত ন্যায় বিচার এখন ক্যান্টনমেন্টে বন্দি- লাকী আক্তার


আমাদের কুমিল্লা .কম :
16.02.2017

স্টাফ রিপোর্টার ।। শিক্ষা ব্যবস্থাকে পরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী হেফাজতিকরণ করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে সরবরাহকৃত পাঠ্যপুস্তক একদিকে নি¤œমানের অপরদিকে রবিঠাকুরসহ মুক্তিযুদ্ধের সাথে সংশ্লিষ্ট ২৫টি লেখা বাদদেয়া হয়েছে। শিক্ষাব্যবস্থাকে ডিজিটাল প্রক্রিয়ায় মুক্তিযুদ্ধের চেতনার সাথে সম্পূর্ণ পরিপন্থী অমানবিক, ভোগবাদী, অগনতান্ত্রিক এবং ব্যবসায়িকীকরণ ও সাম্প্রদায়িক করা হয়েছে। তিনি সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, সুন্দরবন ধ্বংসকারী রামপাল থেকে সড়ে আসুন, ছাত্র সংসদ নির্বাচন দিয়ে ছাত্র রাজনীতি শৃংখলমুক্ত করুন।
বুধবার মহানগরের টাউনহল শহীদমিনার চত্বরে আয়োজিত বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলার ২৬তম সস্মেলনে অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তার ওই বক্তব্য তুলে ধরেন।
তিনি বিচারহীন সংস্কৃতির সমালোচনা করে আরো বলেন, সবচেয়ে নিরাপদ ও সুরক্ষিত কুমিল্লা ময়নামতি সেনানিবাসে তনু হত্যার ১১মাস পরও কি কারণে, কারা, কিভাবে হত্যা করল তার সঠিক তদন্ত সম্পর্কে জাতি এখনো জানতে পারেনি। তনুর পরিবারের প্রত্যাশিত ন্যায় বিচার এখন ক্যান্টনমেন্টে বন্দি।
সকাল ১১টায় টাউনহল কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরের জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও সংগঠনের পতাকা উত্তলনের মধ্যদিয়ে সম্মেলনের উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষাবিদ কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যাপক নাজমা আহমেদ। পরে একটি র‌্যালী মহানগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুন:রায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে এক সমাবেশে মিলিত হয়। সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বিমল সরকার’র সভাপতিত্বে এবং আবু সাঈদ’র সঞ্চালনায়  অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিপিবি কুমিল্লা জেলা সভাপতি এবিএম আতিকুর রহমান বাশার, সাধারণ সম্পাদক পরেশ কর, সাবেক ছাত্র ইউনিয়ন নেতা বীর গেরিলা মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন, কৃষক সমিতি কুমিল্লা জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, ন্যাপ কুমিল্লা উত্তর জেলা সভাপতি বীর গেরিলা মুক্তিযোদ্ধা মুস্তাকুর রহমান ফুল মিয়া, ছাত্র ইউনিয়ন’র সাবেক নেতা আনিসুর রহমান, ছাত্র ইউনিয়ন কুমিল্লা জেলার সাবেক সহ-সভাপতি জাহিদ হোসেন, বিশিষ্ট সাংবাদিক মোতাহের হোসেন মাহবুব, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সদস্য সোহেল রানা, ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক ফয়েজ উল্লাহ, কুমিল্লা জেলা ছাত্র ইউনিয়ন প্রস্তুতি পরিষদ’র চেয়ারম্যান জুনায়েদ রায়হান মিয়াজী, যুগ্ম আহবায়ক সুজন চক্রবর্ত্তী প্রমূখ।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে জুনায়েদ রায়হান মিয়াজীকে সভাপতি, সুজন চক্রবর্ত্তীকে সাধারন সম্পাদক এবং মেহেদী হাসান সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ১৯সদস্যের নবনিবাচিত কমিটি ঘোষনা করেন এবং শপথবাক্য পাঠ করান বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তার।