শনিবার ২৩ জানুয়ারী ২০২১


‘মাহমুদউল্লাহ থাকায় খেলবেন মাশরাফি’


আমাদের কুমিল্লা .কম :
14.03.2017

টাইগার দলনেতা মাশরাফি বিন মুর্তজা নির্বাচকদের সোজাসুজি জানিয়ে দেন, মাহমুদউল্লাহ রিয়াদ দলে না থাকলে শ্রীলঙ্কায় খেলতে যাবেন না তিনি। বিসিবির একটি সূত্র থেকে এমন তথ্য জানা যায়।

এর আগে রিয়াদকে বাদ দিয়েই ওয়ানডে স্কোয়াডের তালিকা চূড়ান্ত করে নির্বাচকদের কাছে পাঠিয়ে দেন প্রধান কোচ চণ্ডিকা হাতুরুসিংহে। পরে মাহমুদউল্লাহকে ডেকে তাঁর না থাকার খবরটিও কোচ নিজেই জানিয়ে দেন।

একমত না থাকলেও চণ্ডিকার এমন সিদ্ধান্তের বাইরে এসে কথা বলা কিংবা দ্বিমত পোষণ করার ইচ্ছা বা সাহস দেখাতে পারেননি নির্বাচক প্যানেল।

কিন্তু কথা বলেছেন একজন-মাশরাফি বিন মর্তুজা। রীতিমত ‘দুঃসাহস’ দেখিয়ে নির্বাচকদের সাফ জানিয়ে দেন ওয়ানডে দলে মাহমুদউল্লাহ না থাকলে শ্রীলঙ্কায় খেলতেই যাবেন না তিনি।

মাশরাফির এমন কথায় টনক নড়ে কোচের। শেষ পর্যন্ত রিয়াদকে রেখেই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আর তাঁকে রাখতে গিয়ে সংখ্যাটা ১৬ জন পরিণত হলো!

তবে শেষ দিকে রিয়াদকে নিয়ে দল ঘোষণা তাঁর ওপর প্রভাব পড়বে না তো? মনে আছে, এমন টানাহেঁচড়া করে নাসির হোসেনকে একাদশে ঢোকানোর ফল। পরের সিরিজগুলোতে আর দলেই জায়গা হয়নি নাসিরের।

কারণ মানসিক চাপ নিয়ে ওয়ানডেতে যদি খারাপ খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে হতে পারে অনেক কিছু। তাছাড়া জানা যায়, রিয়াদ নিজেই বলেছিলেন, কলম্বো টেস্ট তিনি খেলতে চান না। তাহলে কেনো এই নাটক?