শনিবার ২৩ জানুয়ারী ২০২১


মাহমুদউল্লাহকে নিয়ে নতুন আলোচনা


আমাদের কুমিল্লা .কম :
14.03.2017

আবারও আলোচনার কেন্দ্রবিন্দুতে মাহমুদউল্লাহ রিয়াদ। সত্যিই কি দলে থাকছেন তিনি, নাকি স্রেফ ‘আই ওয়াশ’। ১৬ সদস্যের বহর দেখে ক্রিকেট পাড়ায় আবারও মাহমুদউল্লাহকে নিয়ে ফিসফিসানি শোনা যাচ্ছে। শেষ পর্যন্ত মূল একাদশে জায়গা হবে মাহমুদউল্লাহর?

গেল কয়েকটি ম্যাচে ছন্দে না থাকায় রিয়াদকে সব ফরমেট থেকে বাদ দিয়ে দেশে পাঠানোর খবরে সমালোচনার ঝড় উঠে। একপর্যায়ে সেটি চাপা পড়ে যায়। শেষ বিকালে আসে ১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াড। যেখানে রাখা হয় রিয়াদকে।

দিনভর এই নাটকের পর আজ আবার রিয়াদকে নিয়ে কানাঘুষা চলছে। স্কোয়াডে থাকলেও হয়তো ১১ জনের দলে নাম নাও উঠতে পারে তাঁর। কারণ জাতীয় দল থেকে আগেই বলা হয়, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল নেয়া হবে।

কিন্তু কাল দেখা গেল নতুন চমক। ১৬ সদস্যের দল। তবে রিয়াদকে রেখেই দল ঘোষণা নাকি ‘বিশেষ বিবেচনায়’ ১৬তম সদস্য হিসেবে রিয়াদের জায়গা পাওয়া? এমন শঙ্কার ডালপালা ক্রমেই ছড়িয়ে পড়ছে।

প্রসঙ্গত, সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশকে ২৫৯ রানের বিশাল ব্যবধানে হারাল শ্রীলঙ্কা। যেখানে মূলত হেরাথের পাশাপাশি বল হাতে নৈপুণ্য দেখান লঙ্কান স্পিনাররা। ১৫ মার্চ কলম্বোর পি সারা ওভালে সিরিজের শেষ টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।