শুক্রবার ১৪ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » দুর্যোগে পাশে থাকতে কর্মকর্তাদের নির্দেশ ত্রাণমন্ত্রীর


দুর্যোগে পাশে থাকতে কর্মকর্তাদের নির্দেশ ত্রাণমন্ত্রীর


আমাদের কুমিল্লা .কম :
06.04.2017

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, এ বছর সময়ের পূর্বেই ঘূর্ণিঝড়, বজ্রপাত, টর্নেডো ও বন্যার মতো দুর্যোগগুলো দেখা দিয়েছে। ইতোমধ্যে কয়েকটি জেলা টর্নেডো ও বন্যায় আক্রান্ত হয়েছে। তাই কর্মকর্তা কর্মচারীদের সার্বক্ষণিক কর্মক্ষেত্রে থেকে মানুষের পাশে থেকে কষ্ট লাঘব ও জানমাল রক্ষায় কাজ করে যেতে হবে। সবধরনের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে।

বুধবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মিলনায়তনে জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে একথা বলেন মন্ত্রী। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. রিয়াজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. শাহ্ কামাল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, যেকোনো দুর্যোগে মানুষের কষ্ট লাঘবে জেলা পর্যায়ে পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রী জিআর চাল ও নগদ অর্থ, ভিজিএফ সহায়তা, টিন ইত্যাদি রিজার্ভ রাখা আছে। এসব ত্রাণ সামগ্রী নিয়ে তাৎক্ষণিক দুর্গত মানুষের পাশে দাঁড়াতে হবে। যেকোনো জেলার ত্রাণ সামগ্রী শেষ হওয়ার পূর্বেই মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করার জন্য জেলা প্রশাসকদের তিনি নির্দেশ দেন। সব ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার নির্দেশ দেন মায়া।

সিলেটের অকাল বন্যা ও টর্নেডোতে আক্রান্ত বিভিন্ন জেলার সাথে মন্ত্রণালয়ের প্রতিনিয়ত যোগাযোগ হচ্ছে উল্লেখ করে সার্বক্ষণিক মানুষের পাশে থেকে সহযোগিতা করার জন্য নির্দেশ দেন তিনি। এক্ষেত্রে কোনো ধরনের অবহেলা বরদাশত করা হবে না বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।