শুক্রবার ১৪ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » জয়কে হত্যাচেষ্টা মামলায় প্রতিবেদন ফের পেছাল


জয়কে হত্যাচেষ্টা মামলায় প্রতিবেদন ফের পেছাল


আমাদের কুমিল্লা .কম :
09.04.2017

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার পরিকল্পনার মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ আগামী ১৫ মে ধার্য করেছে আদালত।

রবিবার প্রতিবেদন দাখিলের ধার্য দিনে পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী নতুন এ তারিখ ঠিক করেন।

মামলাটিতে এদিন তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় এ তারিখ ঠিক করা হয়।

মামলায় বলা হয়, জাসাসের সহ-সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন এবং দেশে ও দেশের বাইরে অবস্থানরত বিএনপির উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্র করছে। প্রাপ্ত তথ্যসমূহ পর্যালোচনা করে সন্দেহ করা হচ্ছে যে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, বাংলাদেশসহ বিশ্বের যে কোনো দেশে বিএনপির উচ্চ পর্যায়ের নেতৃত্ব উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জীবননাশসহ যে কোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্রে লিপ্ত আছেন। এই ষড়যন্ত্র বাস্তবায়নে বিএনপির হাই কমান্ড দেশ ও দেশের বাইরে থেকে অর্থায়ন করছে। ২০১৫ সালের ৪ আগস্ট ডিবির পরিদর্শক ফজলুর রহমান এ বিষয়ে পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন, যা পরে মামলায় রূপান্তরিত হয়।

মামলাটিতে সিনিয়র সাংবাদিক শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তিনি উচ্চ আদালত থেকে জামিন পান।

অন্যদিকে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ম্হামুদুর রহমানকে কারাগারে থাকা অবস্থায় এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে তিনিও এ মামলায় উচ্চ আদালত থেকে জামিন পান।