শুক্রবার ১৪ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » কুমিল্লায় গ্রেফতার জঙ্গি হাসান ও জসিম রিমান্ডে


কুমিল্লায় গ্রেফতার জঙ্গি হাসান ও জসিম রিমান্ডে


আমাদের কুমিল্লা .কম :
09.04.2017

কুমিল্লার চান্দিনায় পুলিশের উপর বোমা হামলার পর আটক মাহমুদুল হাসান ও জসিম নামে দুই জঙ্গিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের হেফাজতে নেয়ার অনুমতি পেয়েছে পুলিশ।

রোববার (০৯ এপ্রিল) চট্টগ্রামের সিনিয়র বিচারিক হাকিম মো.আবু ইউসুফ মিরসরাই থানায় দায়ের হওয়া সন্ত্রাস দমন আইনের মামলায় দুজনকে রিমান্ডে নেয়ার আদেশ দেন।

জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) এইচ এম মশিউর রহমান বলেন, তদন্তকারী কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।  শুনানির পর আদালত পাঁচদিন মঞ্জুর করেছেন।

গত ৭ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার কুটুম্বপুরে শ্যামলী পরিবহনের একটি বাসে তল্লাশি চালানোর সময় যাত্রীদের মধ্যে দুই যুবক পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে। বোমাটি বিস্ফোরিত না হওয়ায় পুলিশ তাদের পেছনে ধাওয়া করলে তারা একটি গ্রামের ভেতরে ঢুকে যায়।  এসময় তারা আবারও পুলিশকে বোমা ছুঁড়ে মারে এবং আত্মরক্ষার্থে পুলিশ গুলিবর্ষণ করে।

কুমিল্লায় গ্রেফতার জঙ্গি হাসান ও জসিম রিমান্ডেএকপর্যায়ে এলাকাবাসীর সহযোগিতায় গুলিবিদ্ধ অবস্থায় জসিমকে এবং আহত অবস্থায় হাসানকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৪টি বোমা ও ১টি ধারালো ছুরি উদ্ধার করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ৮ মার্চ মিরসরাইয়ের গোভনিয়া এলাকায় জঙ্গি আস্তানা থেকে ২৯টি ছোট-বড় গ্রেনেডসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা।

এই ঘটনায় মিরসরাই থানায় মামলা দায়ের হয়।