শুক্রবার ৩ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » রমজানের শুরুতেই কর্মবিরতির হুমকি মাংস ব্যবসায়ীদের


রমজানের শুরুতেই কর্মবিরতির হুমকি মাংস ব্যবসায়ীদের


আমাদের কুমিল্লা .কম :
30.04.2017

মাংস ব্যবসায়ীদের দাবি মানা না হলে প্রথম রমজান থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি। রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এমন হুমকি দেন তারা। সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, আগের মতো আবারো আন্দোলনে যেতে হচ্ছে। আগেও ধর্মঘট করেছিলাম, কিন্তু মাংস ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণ হয়নি।

রবিউল আলম আরো বলেন, ‘১৫ দিনের সময় দিলাম। এর মধ্যে কর্তৃপক্ষ যদি ব্যবসায়ীদের দাবি মেনে নেয়, আর মাংসের দাম যদি ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে না আসে, তাহলে পয়লা রমজান থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি কিংবা লাগাতার ধর্মঘট পালন করব’।

উল্লেখ্য, চার দফা দাবিতে গত ফেব্রুয়ারি মাসে ছয় দিন ধর্মঘট পালন করেছিলেন মাংস ব্যবসায়ীরা।

গাবতলী গরুর হাটে অতিরিক্ত খাজনা, চাঁদাবাজি বন্ধ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে অপসারণের দাবিতে ফের ধর্মঘটের হুমকি দিলেন তারা।

মাংস ব্যবসায়ীদের পক্ষ থেকে জানানো হয়, গাবতলী হাটের ইজারাদাররা শর্ত ভঙ্গ ও চাঁদাবাজি করছে। ফলে মাংসের দাম ছয়’শ টাকার উপরে। এসব কারণে ক্রেতারা মাংস কেনা কমিয়ে দিয়েছেন। এছাড়া ব্যবসায়ীরাও মাংস বিক্রি করতে পারছেন না। বর্তমানে খাসির মাংস আট’শ টাকা ও গরুর মাংস ৫০০ টাকায় বিক্রি হচ্ছে।

ইজারাদারদের চাঁদাবাজি বন্ধ হলে তিন’শ টাকায় গরুর মাংস ও ৫০০ টাকায় খাসির মাংস সাধারণ মানুষকে খাওয়ানো সম্ভব বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।