বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭


চান্দিনায় পুলিশী বাধায় জেলা বিএনপি’র কর্মী সভা পন্ড


আমাদের কুমিল্লা .কম :
24.05.2017

মাসুমুর রহমান মাসুদ,চান্দিনা।।
চান্দিনা উপজেলা সদরে জেলা বিএনপি’র সভাপতির বাসভবনে আয়োজিত কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র কর্মী সভা পুলিশী বাঁধায় পন্ড হয়ে যায়। নিজ বাসায় কুমিল্লা উত্তর জেলা বিএনপি’র কর্মী সভার আয়োজন করেন কুমিল্লা উত্তর জেলা বিএনপি সভাপতি মো. খোরশেদ আলম। বুধবার সকালে ওই কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে কেন্দ্রিয় বিএনপি সহ-সভাপতি আব্দুল আউয়াল মিন্টু উপস্থিত থাকার কথা ছিল। সকাল থেকে সভায় যোগ দিতে আসেন বিএনপি’র কেন্দ্রীয় পর্যায় থেকে শুরু করে জেলা ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।
সকাল ৯টায় ওই সম্মেলন স্থল থেকে মাত্র ৫০গজ দূরত্বে পথসভা শুরু করে ছাত্রলীগ। এর আগে সকাল পৌঁনে ৮টায় সভাস্থল থেকে ৫শ গজ দূরত্বে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সকাল সাড়ে ৯টায় কর্মী সভা স্থলে এসে সভার অনুমতি না থাকায় বন্ধ করার নির্দেশ দেন চান্দিনা থানা পুলিশ।
সভায় বন্ধে সভাস্থলে আসেন চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এসএম জাকারিয়া, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মহিদুল ইসলাম, চান্দিনা থানার অফিসার ইন-চার্জসহ চান্দিনা থানা পুলিশ। অবশেষে প্রশাসনের বাধায় সভা বন্ধ করতে বাধ্য হন কুমিল্লা উত্তর জেলা বিএনপি।
কুমিল্লা উত্তর জেলা বিএনপি সভাপতি মো. খোরশেদ আলম জানান, পূর্ব নির্ধারিত তারিখ অনুসারে আমি আমার নিজ বাসায় এবং সীমানা প্রাচীরের ভিতরে সভার আয়োজন করি। সকাল থেকে ঢাকা থেকে কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা আসতে শুরু করে। এমন সময় আমাদের সভা পন্ড করার লক্ষ্যে ছাত্রলীগের ছেলেদের দিয়ে রাস্তার সামনে পথসভার আয়োজন করে। আর পুলিশ অনুমতির অযুহাতে আমাদের সভা বন্ধ করে দেয়।
এব্যাপারে চান্দিনা থানার অফিসার ইনচার্জ নাছির উদ্দিন মৃধা জানান, যেখানে কেন্দ্রীয় বিএনপি’র নেতৃবৃন্দ আসবে এবং তাদেরকে নিয়ে সভার আয়োজন করার পূর্বে কোন অনুমতি চেয়ে আবেদন করেনি তারা। জেলা প্রশাসন ও থানা পুলিশের কোন অনুমতি না থাকায় এবং পাশাপাশি দুইটি দলের সভা আহবানে নিরাপত্তার স্বার্থে উভয় সভা বন্ধ করা হয়েছে।