শুক্রবার ৩ জুলাই ২০২০


জ্বলবেন মোস্তাফিজ, জ্বালাবেন রুবেল?


আমাদের কুমিল্লা .কম :
01.06.2017

ইনজুরির ছোবল কাটিয়ে আবারও ২২ গজে আলো ছড়াচ্ছেন মোস্তাফিজুর রহমান। তার সঙ্গে দারুণ ছন্দে আছেন আরেক পেসার রুবেল হোসেন। চ্যাম্পিয়নস ট্রফিতে বল হাতে বাংলাদেশ দলের সেরা দুই অস্ত্র রুবেল এবং মোস্তাফিজ।

আজ ইংলিশদের বিপক্ষে সবার চোখ থাকবে মোস্তাফিজের দিকে। বৈশ্বিক কোনো টুর্নামেন্টের বড় কোনো আসরে এবারই প্রথম খেলবেন মোস্তাফিজ। তবে ইংলিশ কন্ডিশনে বল হাতে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ‘মাথা ব্যথার’ কারণ হয়ে উঠতে পারেন রুবেল। ২০১৫ বিশ্বকাপের মতো রুবেল এবারও হতে পারেন ‘এক্স-ফ্যাক্টর’।

সম্প্রতি ত্রিদেশীয় সিরিজে বল হাতে নিজের দক্ষতার জানান দিয়েছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশি বোলারদের মধ্যে সেরা শিকারির তালিকায় নাম লেখালেন মোস্তাফিজ। তিন ম্যাচে বোলিং করে ঝুলিতে পুরেছেন সাত উইকেট। তার ইকোনোমি রেট ৩.৬৪। সর্বাধিক উইকেট দখলে মোস্তাফিজের স্থান দ্বিতীয়। একে থাকা সান্টারের নামের পাশে আছে আট উইকেট।

অপরদিকে ওভালে চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতিতে ভারতের বিপক্ষে রং ছড়ান রুবেল। ৯ ওভারে ৫০ রানে নিয়েছেন তিন উইকেট। তবে উইকেট শিকার আর কম রানের বিবেচনায় আলো ছড়িয়েছেন রুবেলই। অবশ্য ওই ম্যাচে সবচেয়ে কিপটে বোলিং করেছেন মেহেদী হাসান মিরাজ। ওভার প্রতি ৪.৩৩ করে রান খরচ করেছেন এই তরুণ তুর্কী।

উল্লেখ্য, বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে আজ পর্দা উঠছে চ্যাম্পিয়নস ট্রফির। বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। ওভাল থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস-১।