শনিবার ২২ জুলাই ২০১৭


মসজিদের দানবাক্স থেকে ৭ লাখ টাকা চুরি!


আমাদের কুমিল্লা .কম :
21.06.2017

কানাডার টরেন্টোর কাছাকাছি মিসিসৌগা শহরের ছয়টি মসজিদ থেকে বাংলাদেশি টাকায় অন্তত ৭ লাখ টাকা চুরি করার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার কানাডার বিভিন্ন গণমাধ্যমে ছয়টি মসজিদ থেকে অন্তত ১২ হাজার কানাডিয়ান ডলার লোপাট হওয়ার কথা উঠে আসে। খবর আনাদুলো এজেন্সির।

পুলিশ জানায় জুনের মাঝামাঝিতে সেই ব্যক্তি বিভিন্ন মসজিদে বিভিন্ন সময় প্রবেশ করেছে। এবং সে হয় অর্থসহ কিছু বাক্স মেরে দিয়েছে বা দানবাক্স ভেঙ্গে সরিয়ে ফেলেছে।

১৯৯২ সালে প্রতিষ্ঠিত জামিয়া ইসলামিয়া কানাডার পরিচালক এজ আলভি বলেন, মসজিদের দানবাক্স থেকে অন্তত সাড়ে তিন হাজার কানাডিয়ান ডলার চুরি হয়েছে। বাংলাদেশি টাকায় সেটা প্রায় দুই লাখ বার হাজার টাকা।

তুরস্কভিত্তিক বার্তা সংস্থা আনাদুলো এজেন্সির কাছে এজ আলভি বলেন তাদের মসজিদে প্রথমবারের মতো এমনটা ঘটলো। এদিকে পুলিশ গ্রেফতারকৃত ব্যক্তির পকেট থেকে মাত্র ১০০ কানাডিয়ান ডলার উদ্ধার করতে পেরেছে। তাই বাকি সাড়ে তিন হাজার কানাডিয়ান ডলার উদ্ধার করা সম্ভব হবে কিনা সে বিষয়ে সন্দেহ প্রকাশ করেন আলভি।

আশরাফ আওয়াদ নামে ৫৮ বছর বয়সী সন্দেহভাজনের বিরুদ্ধে নয় মাত্রার অপরাধের মামলা নিয়েছে পুলিশ। পুলিশ সন্দেহ করছে আশরাফ নামাজের সময়টাতে মসজিদে প্রবেশ করার পাশাপাশি আরও দুই থেকে ছয়বার প্রবেশ করে থাকতে পারে।

জামিয়া ইসলামিয়া কানাডা মসজিদ কমিটির পরিচালক এজ আলভি জানান, আগেও বিভিন্ন নামাজে সে ব্যক্তিকে সন্দেহ করা হতো। আগে একবার তাকে হাতেনাতে ধরা হয়েছিল। লোকটাকে ক্ষুধার্ত দেখে খাবারের ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু সে তার চুরি করা অব্যাহত রাখে।



Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/dailyama/public_html/beta/wp-includes/functions.php on line 4023