মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭


চান্দিনায় যাত্রীবাহী বাস উল্টে আহত ৩০


আমাদের কুমিল্লা .কম :
02.07.2017

চান্দিনা প্রতিনিধি।। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা-বাস স্টেশন সংলগ্ন এলাকায় দীর্ঘদিন ধরে গৃহ নির্মাণ সামগ্রীর স্তুপ করে রাখায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। অহরহ দুর্ঘটনা ঘটলেও অবস্থা দৃষ্টে মনে হচ্ছে এই দৃশ্য দেখার কেউ নেই ! শনিবার (২ জুলাই) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা সদরের ধানসিঁড়ি আবাসিক এলাকার সামনে যাত্রীবাহী বাস উল্টে অন্তত ৩০ যাত্রী আহত হয়েছে। এসময় বাসটি একটি সিএনজি অটোরিক্সাকে ধাক্কা দেওয়া দুমরে-মুচরে যায় অটোরিক্সাটি। আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টার দিকে ফেনী থেকে ছেড়ে আসা মাত্রাতিরিক্ত গতিসম্পন্ন ঢাকাগামী যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি অটোরিক্সাটিকে ধাক্কা দিয়ে ডিভাইডারের উপর উঠে সড়কে মহাসড়কের উপর উল্টে যায়। এতে বাসে থাকা অন্তত ৩০ যাত্রী আহত হয়।
স্থানীয় এক বাসিন্দা জানান, চান্দিনার ধানসিঁড়ি আবাসিক এলাকায় একটি বাড়ি নির্মাণ কাজের জন্য দীর্ঘদিন যাবৎ মহাসড়কের পাশে ইট-বালু-কংক্রিট-পাথরের স্তুপ করে রাখা হচ্ছে। শনিবার সকালে একটি সিএনজি অটোরিক্সা পাম্প থেকে গ্যাস নিয়ে ফেরার পথে বালুর স্তুপ অতিক্রম করার সময় পিছন থেকে দ্রুতগতি সম্পন্ন বাসটি ধাক্কা দিলে সিএনজি অটোরিক্সাটি দুমরে-মুচরে রাস্তার পাশের ছিটকে পড়ে। বাসটি ডিভাইডারের সাথে ধাক্কা লেগে মহাসড়কের উপরে উল্টে যায়।
এ ব্যাপারে হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইন-চার্জ (এসআই) মনিরুল ইসলাম জানান, নির্মাণ সামগ্রী সরিয়ে নেওয়ার জন্য একাধিকবার বলা হয়েছে। দ্রুত সরিয়ে নেওয়ার জন্য আবারও বলবো।
এব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া জানান, বিষয়টি আমার জানা ছিল না। জেনেছি, অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।