মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » মতলবে বাঁধের জায়গা দখল করে নির্মাণ হচ্ছে পেট্রোল পাম্প


মতলবে বাঁধের জায়গা দখল করে নির্মাণ হচ্ছে পেট্রোল পাম্প


আমাদের কুমিল্লা .কম :
13.07.2017

স্টাফ রিপোর্টার, চাঁদপুর।।
মতলব উত্তরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অধীনস্থ মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের জায়গা দখল করে নির্মাণ করা হচ্ছে পেট্রোল পাম্প। ঠেটালিয়া বাজার সংলগ্ন বাঁধের পাশে বালি ফেলে ভরাট করে এ জ¦ালানি পাম্প নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী লেয়াকত আলী প্রধান।
গতকাল সরেজমিনে দেখা যায়, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বাঁধের পাশে^ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গায় বালি ফালানো হচ্ছে। পাশেই শ্রমিকরা পাম্প ভবন নির্মাণের কাজ করছে। নির্মাণাধীন ভবনের পাশেই রাখা হয়েছে ৩০ হাজার লিটার ধারণ ক্ষমতার দুইটি তেলের ট্যাঙ্ক। যা মাটির নিচে স্থাপনের প্রক্রিয়া চলছে। বাঁধের পাশে আরসিসি পিলার করার কারণে ঝুঁকির মুখে পড়ে যাচ্ছে।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, এটি একটি ফিশারি ছিল। এলাকার বেকার যুবকরা মাছ চাষ করে জীবিকা নির্বাহ করতো। গত তিন বছর আগে পাউবো থেকে বনায়নের নামে লিজ এনে উক্ত ফিশারি বালি ফেলে ভরাট করেছে। জানা যায়, চাঁদপুর পাউবো সকল লিজ বাতিল করার পরেও ৩ মাস ধরে পেট্রোল পাম্প হাউজের নির্মাণ কাজ চলছে রাত-দিন বিরামহীনভাবে। লেয়াকত আলী এলাকার প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ মুখ খুলছে না।
এ বিষয়ে কথা বলার জন্য লেয়াকত আলী প্রধানকে একাধিকবার মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেননি।
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন সরকার বলেন, লিয়াকত আলী বনায়ন করার শর্তে এই জায়গাটি লিজ নিয়েছে। কিন্তু বনায়নের নামে এখন পেট্টোল পাম্প নির্মাণ করছে। যা সম্পূর্ণ আইন বর্হিভূত। তবে পেট্রোল পাম্পটি নির্মিত হলে কিছু মানুষের কর্মসংস্থান হবে এবং এই এলাকার মানুষেরা খুব সহজেই ভাল জ¦ালানি তেল কিনতে পারবে।
এ বিষয়ে কথা হয় মতলব উত্তর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমনের সাথে। তিনি বলেন, এ ব্যাপারে আমাদের কাছে কোন অভিযোগ বা তথ্য আসে নাই। তবে সরকারি বা সরকারি কোন সংস্থার জায়গা যদি দখল হয়ে থাকে, তাহলে অবশ্যই তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী এসএম আতাউর রহমান বলেন, আমাদের লোকজন এ বিষয়ে কাজ করছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।