শনিবার ২৫ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 3 » অর্পিত দায়িত্ব পালনে আন্তরিক না হলে ব্যবস্থা গ্রহণ করা হবে


অর্পিত দায়িত্ব পালনে আন্তরিক না হলে ব্যবস্থা গ্রহণ করা হবে


আমাদের কুমিল্লা .কম :
17.07.2017


মাহফুজ নান্টু ॥
কুমিল্লা জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম সরকারী কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য বলেন, প্রজাতন্ত্রের চাকরিতে যারা রয়েছেন তারা অবশ্যই নির্বাচিত জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে সংশ্লিষ্ট সরকারি দফতরে সরকারি সেবার মানোন্নয়ন করুন। আর যদি অর্পিত দায়িত্ব পালনে আন্তরিক না হন,তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সমন্বয় সভায় তিনি এ কথা বলেন।
অতিরিক্তি জেলা প্রশাসক মো:মনিরুজ্জামান তালুকদের সঞ্চালনায় সভায় উপস্থিত সরকারি দফতরের কর্মকর্তা ও প্রতিনিধিগণ তাদের স্ব-স্ব অধিদফতরের চলমান কাজের বিবরণ তুলে ধরেন।
এদিকে মেঘনা উপজেলা শিক্ষা কর্মকর্তার অফিসে অনুপস্থিত জনিত বিষয়টি দৃষ্টিগোচর করে সভায় উপস্থিত মেঘনা উপজেলা চেয়ারম্যান আবদুস সালাম বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আরিফুল ইসলাম স্বেচ্ছাচারিতায় উপজেলা শিক্ষাব্যবস্থা নাজুক হয়ে যাচ্ছে। এমন অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেন, যেসব কর্মকর্তা জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় না করে তার দফতরে অনুপস্থিত থাকে এবং সরকারি কাজে স্বেচ্ছাচারিতা ওই সব কর্মকর্তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আপনারা জনপ্রতিনিধিরা লিখিত অভিযোগ দায়ের করবেন। এ জন্য জেলা প্রশাসন থেকে সহযোগিতা করা হবে।
সভায় উপস্থিত সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের অনেকে মাদকদ্রব্যের প্রসার ও তা বন্ধে জেলা প্রশাসনের সহাযতা কমনা করেন। এ অভিযোগ করা চান্দিনা রেস্ট হাউজে মাদকসেবীরা দিন-রাতে মাদক সেবন করে। এ বিষয়ে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম মাদক দ্রব্য নিয়ন্ত্রণ, অভিযান ও সভায় করা অভিযোগের প্রেক্ষিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মানজারুল ইসলামের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জানান, সীমিত লোকসংখ্যার কারণে অভিযান পরিচালনাসহ সংশ্লিষ্ট কাজে ব্যাঘাত ঘটছে। তবুও মাত্র ১০ জন লোকবলের সমন্বয়ে পুরো জেলায় দুটি ভাগে ভাগ করে কাজ চালিয়ে যাচ্ছে তারা। এত কম সংখ্যক লোক দিয়েও গত মাসে বিভিন্ন অভিযান পরিচালনা করে ২৬ জনকে আটক ও ৯লাখ ২৪ হাজার টাকার মাদকদ্রব্য আটক করতে সক্ষম হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মানজারুল ইসলাম আরো জানান, গত ২৫ জুন আন্তজার্তিক মাদক প্রসার-প্রতিরোধ দিবস ছিলো। কিন্তু ঈদের কারণে তা পালন করা সম্ভব হয় নি। এ জন্য তিনি জানান, আগামী ২৬ জুলাই দিবসটি পালন করা হবে। দিবসটি উপলক্ষে মাদকের ক্ষতিকারক বিষয় উল্লেখসহ সচেতনা বৃদ্ধির লক্ষে বিভিন্ন আয়োজন করা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল ইসলাম সংশ্লিষ্ট কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা হচ্ছে বলে জানান। এ সময় জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম বলেন, জেলা প্রাথমিক পাশ্ববর্তী নোয়াখালী জেলায় প্রাথমিকের শিক্ষার্থীদের টিফিন ক্যারিয়ার প্রদানের বিষয়টি শতভাগ করেছে। আর কুমিল্লা জেলা পিছিয়ে রয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে পুরো জেলায় প্রাথমিকের সকল শিক্ষার্থীদের টিফিন ক্যারিয়ার প্রদানের বিষযটি নিশ্চিত করতে সংশ্লিষ্টদের আহ্বান জানান তিনি। সভায় উপস্থিত নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেযারম্যান সামছুদ্দিন কালু তার বক্তব্যে জানান, তিনি একজন মৎস্য ব্যবসায়ী। মৎস্য ব্যবসায়ীদের উৎসাহ উদ্দীপনার জন্য সরকার প্রতি বছর পুরস্কারসহ আনুষাঙ্গিক সুবিধা প্রদান করে। তিনি জেলা প্রশাসকের মাধ্যমে মৎস্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের আহ্বান জানান যেন সঠিক মৎস্য ব্যবসায়ীরাই যেন রাষ্ট্রীয় পুরস্কার লাভ করে।
এদিকে সভায় কুমিল্লা আঞ্চলিক কৃষি কর্মকর্তা আসাদুল্লাহর পদোন্নতি জনিত বদলির সংবাদে জেলা প্রশাসন থেকে ফুল দিয়ে বিদায় জানানো হয়।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী সঞ্জয় কুমার ভৌমিক,অতিরিক্ত পুলিশ সুপার মো:শাখাওযাৎ হোসেন, সিটি কর্পোরেশনের সচিব হেলাল উদ্দীন, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন, হোমনা পৌরসভার মেয়র এড.নজরুল ইসলাম, ব্রাহ্মণপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী জাহাঙ্গীর খান চৌধুরীসহ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসাররাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।