মঙ্গল্বার ২৪ অক্টোবর ২০১৭


নবীনগরে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
20.07.2017

নবীনগর প্রতিনিধি।।
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর আহম্মেদ প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার দুপুরে। এই ঘটনার পর থেকে ডাক্তার শফিকুল ইসলাম পলাতক রয়েছে।
পরিবার ও থানা সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে নবীনগর পৌর এলাকার মাঝিকাড়া গ্রামের সেলিম মিয়ার স্ত্রী শরীফা আক্তারের সন্তান প্রসবের জন্য আহম্মেদ প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। কতর্ব্যরত ডাক্তার শফিকুল ইসলাম তাকে সিজারের সিদ্ধান্ত দেন। সিজারের পর রোগীর অবস্থা খারাপ দেখে ডাক্তার তাকে কুমিল্লা প্রেরণ করলে পথিমধ্যে তার মৃত্যু ঘটে। নিহতের আত্মীয় রোজী আক্তার বলেন, ডাক্তারের ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে। সকালে সিজার করার পর প্রচ- রক্তপাত হলেও কুমিল্লা প্রেরণ না করে দুপুরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে রাস্তায় সে মারা যায়। বর্তমানে প্রসূতির পুত্র সন্তানের অবস্থাও ভাল নেয়। নিহতের পিতা ওমেদ আলী কান্নাজনিত কণ্ঠে বলেন, আমার মেয়ের ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে। ১ তারিখ সন্তান প্রসবের কথা থাকলে আহম্মেদ প্রাইভেট হাসপাতালে আনতে ডাক্তার শফিকুল ইসলাম তাকে সিজার করে মেরে ফেলেছে।
হাসপাতালের মালিক মো: ফরিদ মিয়া ভুল চিকিৎসায় রোগী মারা গেছে এই কথাটি অস¦ীকার করে বলেন, রোগীর অবস্থা খুব খারাপ ছিল, তাদের কথায় নিয়মনীতি পালন করে ভর্তি করা হয়েছে। তবে ডাক্তার শফিকুল ইসলাম পলাতক থাকায় তার সাথে কথা বলা যায়নি।