শনিবার ১৯ অগাস্ট ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 1 » ‘কুমিল্লায় বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠান করতে দেয়নি পুলিশ’


‘কুমিল্লায় বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠান করতে দেয়নি পুলিশ’


আমাদের কুমিল্লা .কম :
09.08.2017

স্টাফ রিপোর্টার।।
পুলিশের অনুমতি না পাওয়ায় কুমিল্লায় বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠান করতে পারেনি কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি। মঙ্গলবার দুপুরে কুমিল্লার নগরীর বাদুরতলায় বিএনপির অস্থায়ী কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এই অভিযোগ করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিন-উর রশিদ ইয়াছিন।
হাজী আমিন-উর রশিদ ইয়াছিন বলেন,৮ আগস্ট সদস্য সংগ্রহ ও নবায়নের জন্য কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি কুমিল্লা টাউন হলে অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়। অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর উপস্থিত থাকার কথা ছিল। এরই পরিপ্রেক্ষিতে আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে গত ৫ আগস্ট কুমিল্লা জেলা পুলিশ সুপার বরাবর আমরা আবেদন করি। পুলিশ সুপার অফিস থেকে জানানো হয় জেলা প্রশাসক বরাবর আবেদন করতে। আমরা একই দিন জেলা প্রশাসকের কাছে আবেদন করি। পরে তারা আমাদের মৌখিকভাবে অনুষ্ঠান করার সম্মতি জানায়। হঠাৎ করে ৭ আগস্ট সোমবার পুলিশ প্রশাসন থেকে আমাদের জানিয়ে দেয় আমরা অনুষ্ঠান করতে পারব না। কি কারণে পারব না, কেন পারব না তার কোন সুনির্দিষ্ট ব্যাখ্যা দেওয়া হয়নি।
কেন্দ্রীয় বিএনপির ত্রাণ ও পুর্নবাসন বিষয়ক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন-উর রশিদ ইয়াছিন ক্ষুব্ধ কন্ঠে বলেন, অনুষ্ঠান করতে না দিয়ে সরকার ভেবেছে বিএনপিকে দমিয়ে রাখতে পারবে। কিন্তু সরকারের সেই ধারণা ভুল। বর্তমান সরকারের অন্যায় অত্যাচারে অতিষ্ঠ হয়ে শুধু বিএনপি ও এর সমমনারাই বিএনপির সদস্য ফরম পূরণ করতে আগ্রহী হয়নি, এবার সাধারণ জনগণও বিএনপির সদস্য হতে ব্যাপকভাবে আগ্রহী হয়ে উঠছে। কারণ, জনগণ গণতন্ত্র বিনাশী এই সরকারের হাত থেকে মুক্তি চায়।
তিনি বিএনপির আজকের অনুষ্ঠানের উপর নিষেধাজ্ঞা জারি করার বিষয়ে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা নিয়মতান্ত্রিকভাবে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রশাসনের অনুমতি নিয়ে একটি শান্তিপূর্ণ অনুষ্ঠান করতে চেয়েছিলাম। কিন্তু অদৃশ্য কারণে সরকার আমাদের অনুষ্ঠান করতে দেয়নি। তিনি জানান, আমাদের এই সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি আগামী একমাস চলবে। ইনশাল্লাহ এই সদর আসনেই দুই লক্ষ লোক বিএনপির সদস্য ফরম পূরণ করবে।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক অধ্যাপক সারোয়ার জাহান দোলনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক এমপি মাহবুবুর রহমান ভূইয়া, কুমিল্লা শহর বিএনপির সাবেক সভাপতি আবদুর রউফ চৌধুরী ফারুক, কুমিল্লা নগর বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিন, জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তাফা জামান, আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, তরুণ বিএনপি নেতা আমীরুজ্জামান আমীর, বিএনপি নেতা আবদুস সালাম মাসুক, আদর্শ সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক হাজী সফিউল আলম রায়হান,সাংগঠনিক সম্পাদক ভিপি শাহজাহান, কল্যাণ পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাদেকুর রহমান তামান্না, জেলা বিএনপি নেতা আবুল হোসেন, জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, মহানগর যুবদল সভাপতি উৎবাতুল বারী আবু, সাধারণ সম্পাদক ইউছুফ মোল্লা টিপু,শিক্ষক নেতা অধ্যাপক নেসার আহমেদ রাজু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মোজাহিদ চৌধুরী, সদস্য সচিব আবদুল্লাহ আল মোমেন, জেলা স্বেচ্ছাসেবক দল রেজাউল করিম আখি, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন, রায়হান রহমান হেলেন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সাজ্জাদুল কবীর সাজ্জাদ, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।



Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/dailyama/public_html/beta/wp-includes/functions.php on line 4023