মঙ্গল্বার ২৪ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় ছিনতাই হওয়া ৬ লাখ টাকা উদ্ধার: গ্রেফতার ৩


কুমিল্লায় ছিনতাই হওয়া ৬ লাখ টাকা উদ্ধার: গ্রেফতার ৩


আমাদের কুমিল্লা .কম :
10.08.2017

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় ছুরিকাঘাত ও গুলি চালিয়ে ছিনতাই হওয়া ৪০ লাখ টাকার মধ্যে ৬ লাখ টাকা উদ্ধার করেছে কোতয়ালী মডেল থানা পুলিশ। নগরীর সংরাইশ এলাকার মদিনা ভিলা নামের একটি বাসায় অভিযান চালিয়ে ওই টাকা উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে রেলওয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের হিসাব রক্ষণ কর্মকর্তা ও গাড়ি চালকসহ ৩ জনকে গ্রেফতার করে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এদিকে ৪০ লাখ টাকা ছিনতাই এবং এ ঘটনার সাথে জড়িতদের বিষয়ে পুলিশ গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার ওসি মো. আবু সালাম মিয়া।
সূত্র জানায়, গত সোমবার দুপুরে নগরীর মনোহরপুর হোটেল সালাহ উদ্দিনের ২য় তলায় অবস্থিত শাহজালাল ইসলামী ব্যাংক থেকে রেলওয়ের ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের হিসাব রক্ষণ কর্মকর্তা মাঈন উদ্দিন ৪০ লাখ টাকা উত্তোলন করে মাইক্রোযোগে ইপিজেড সংলগ্ন অফিসে যাচ্ছিলেন। গাড়িটি নগরীর থিরাপুকুর পাড় এলাকায় পৌঁছামাত্র মোটর সাইকেলে যাওয়া ছিনতাইকারীরা প্রথমে ফাঁকা গুলি চালিয়ে আতংক সৃষ্টির পর মাইনউদ্দিনকে ছুরিকাঘাতে আহত করে ব্যাগ ভর্তি টাকা লুটে নেয়। খবর পেয়ে লুণ্ঠিত টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের গ্রেফতারে পুলিশ ও গোয়েন্দা সংস্থার একাধিক টিম মাঠে অভিযান শুরু করে। এদিকে গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ মঙ্গলবার গভীর রাতে নগরীর সংরাইশ এলাকার মদিনা ভিলা নামের একটি বাসায় অভিযান চালিয়ে ৬ লাখ টাকা উদ্ধার করে।
ওসি আবু সালাম মিয়া জানান, ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে নগরীর দক্ষিণ চর্থা এলাকার বাবু, কোম্পানীর হিসাব রক্ষণ কর্মকর্তা মাঈন উদ্দিন ও গাড়ি চালক বিল্লাল হোসেনকে গ্রেফতার করে বুধবার দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে। অভিযানে এ পর্যন্ত ৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।
পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, ‘ছিনতাইকৃত পুরো টাকা উদ্ধারে আমরা আশাবাদী, খুব শিগগিরই সুখবর পাওয়া যাবে,পুরো টাকা উদ্ধার না হওয়া পর্যন্ত পুলিশ ও ডিবির একাধিক টিমের অভিযান অব্যাহত থাকবে।’