মঙ্গল্বার ২৪ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 1 » টাকা লুটের ঘটনায় ৩ ছিনতাইকারী অস্ত্রসহ গ্রেফতার


টাকা লুটের ঘটনায় ৩ ছিনতাইকারী অস্ত্রসহ গ্রেফতার


আমাদের কুমিল্লা .কম :
12.08.2017

স্টাফ রিপোর্টার।।


কুমিল্লা মহানগরী থেকে প্রকাশ্যে গুলি ও ছুরিকাঘাত করে রেলওয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্সের ৪০ লাখ টাকা ছিনতাইয়ে জড়িত থাকার ঘটনায় ৩ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। এ সময় উদ্ধার করা হয় পিস্তল-এলজিসহ বেশ কিছু দেশীয় অস্ত্র। শুক্রবার সন্ধ্যায় ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মঞ্জুর আলম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।
ডিবি সূত্রে জানা যায়, গত সোমবার দুপুরে নগরীর মনোহরপুর শাহজালাল ইসলামী ব্যাংক থেকে ৪০ লাখ টাকা উত্তোলনের পর দক্ষিণ চর্থা থিরাপুকুর পাড় এলাকায় টাকা ছিনতাইয়ে সরাসরি অংশ নেন গ্রেফতারকৃত ৩ ছিনতাইকারীসহ তাদের আরও কয়েকজন সহযোগী। শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুর আলমের নেতৃত্বে ডিবির এসআই সহিদুল ইসলামসহ ডিবির একটি টিম ওই ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান চালায়। গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর সংরাইশ মধ্যপাড়া এলাকার ইদ্রস মিয়ার পুত্র আল আমিন (২৬), একই এলাকার আবদুল ওহাবের পুত্র সজিব মিয়া (২৫)। পরে তাদের স্বীকারোক্তিতে একই এলাকা পশ্চিম পাড়া থেকে মনজিল মিয়ার পুত্র মো. মাসুম হোসেনকে (২৫) গ্রেফতার করা হয়। এ সময় তার নিকট থেকে ২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল, ২ রাউন্ড কার্তুজসহ একটি এলজি এবং ৮টি রামদা উদ্ধার করা হয়। ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুর আলম জানান, ছিনতাই ঘটনার পর থেকে পুলিশ সুপারের নির্দেশে ডিবির একাধিক টিম মাঠে অভিযান শুরু করে। শুক্রবার গ্রেফতারকৃতরা ৪০ লাখ টাকা ছিনতাই ঘটনায় জড়িত ছিল, ডিবি কার্যালয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। টাকা উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।
ব্যবহৃত মোটর সাইকেল উদ্ধার
এদিকে ৪০ লাখ টাকা ছিনতাই কাজে ব্যবহৃত মোটর সাইকেল ও ৪০ হাজার টাকাসহ মামুনুর রশিদ নামে এক যুবককে আটক করেছে কোতয়ালী মডেল পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার এলাকায় অভিযান চালিয়ে ছিনতাই কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ তাকে আটক করা হয়। সে জেলার সদর দক্ষিণ উপজেলার মোহনপুর গ্রামের হারুনুর রশিদের ছেলে। শুক্রবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী মডেল থানার ওসি আবু সালাম মিয়া।