মঙ্গল্বার ২৪ অক্টোবর ২০১৭


পেঁয়াজের ঝাঁজ বাড়ছেই


আমাদের কুমিল্লা .কম :
12.08.2017

স্টাফ রিপোর্টার।।

 

কুমিল্লাসহ সারা দেশেই মাত্র এক সপ্তাহের ব্যবধানের পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ হয়ে গেছে। ক্রমান্বয়েই বেড়ে চলছে পেঁয়াজের ঝাঁজ। বাজারে দেশি ও ভারতীয় পেঁয়াজের দামের এখন তেমন কোনো পার্থক্য নেই। একইভাবে বেড়েছে আদা ও রসুনের দাম। গতকাল শুক্রবার কুমিল্লা নগরীর রাজগঞ্জ, চকবাজার, টমছমব্রিজ ও রানীর বাজারসহ কয়েকটি বাজার ঘুরে এ তথ্য জানা গেছে।
রানীর বাজারের এক বিক্রেতা জানালেন, গত সপ্তাহে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকায়। আজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৫ টাকায়। ভারতীয় পেঁয়াজও বিক্রি হচ্ছে একই দামে।

ওই বিক্রেতা বলেন, ‘গতকাল পেঁয়াজ ৫০ টাকায় কিনে এনেছি, এখন ৫৫ টাকায় বিক্রি করছি। ভারতীয় পেঁয়াজ গত সপ্তাহে কিনে এনেছি ৩০ থেকে ৩৬ টাকা কেজি। বিক্রি করেছি ৪০ টাকায়। বর্তমানে ৫০ টাকা আড়তে বিক্রি করে, আমরা ৫৫ টাকায় বিক্রি করছি। আদা গত সপ্তাহে আমরা কিনেছি প্রতিকেজি ৮৫ টাকায়। বিক্রি করেছি ১০০ টাকায়। এখন আড়তে ১০০ টাকা করে। আমরা ১১০ টাকায় বিক্রি করি। রসুন গত সপ্তাহে কিনেছি ৯০ টাকা কেজি। ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করতে পেরেছি। এখন আড়তেই ১২০ টাকা কেজি। আমরা বিক্রি করছি ১৩০ থেকে ১৪০ টাকায়।’