শনিবার ২৫ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 3 » ইনডেমনিটি আইন বাতিল করায় বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে


ইনডেমনিটি আইন বাতিল করায় বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে


আমাদের কুমিল্লা .কম :
18.08.2017

বুড়িচং প্রতিনিধি।।


সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. আবদুল মতিন খসরু এমপি বলেছেন, ইনডেমনিটি আইন বাতিল করায় বঙ্গবন্ধুর খুনিদের বিচার করা সম্ভব হয়েছে। খুনিরা পরিকল্পিতভাবে আমাদের মহান নেতা বাঙালি জাতির জনক মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করে রেডিও টেলিভিশনে তাদের কৃতকর্মের কথা ঘোষণা করে নিজেদের জাহির করেছিল। খুনিরা তাতেই শুধু ক্ষান্ত হয়নি, তারা একটি আইন করেছিলেন যে এই খুনের বিচার কখনই করা যাবে না। আমি সকলের দোয়ায় সংসদে দাঁড়িয়ে এ আইন বাতিলের বিষয়ে বলিষ্ঠ ভূমিকা রেখে বাতিল করতে সক্ষম হয়েছি। খুনিদের অনেকের শাস্তি হলেও হুলিয়াপ্রাপ্ত ৬ জন আসামি পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে। আওয়ামী লীগের কর্মীরা তাদের পৃথিবীর যেখানেই পাবেন, তাদেরকে আটক করে বাংলাদেশে ফেরত পাঠাবেন। গতকাল শুক্রবার বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে কালিকাপুর আবদুল মতিন খসরু ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম ওরফে আবদুল হক মাস্টার এবং অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ জয়নাল আবেদীন শামীম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পিপি অ্যাড. আবুল হাসেম খান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন স্বপন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ মোস্তফা মাস্টার, অধ্যক্ষ মোঃ আলী চৌধুরী মানিক, অ্যাড. মোঃ জাহিদ হাসান।
আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা মোঃ আবদুল করিম মেম্বার, সাবেক ইউপি চেয়ারম্যান জামশেদ আলম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মোঃ আবদুর রশীদ, উপজেলা যুবলীগ নেতা এমএইচ মোস্তফা কামাল, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, যুবলীগ নেতা দুলাল হোসেন মাস্টার, প্রভাষক আবদুল হান্নন রুকন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আল হেলাল, সাধারণ সম্পাদক আবদুস সালাম, ছাত্রলীগ নেতা আদিল উদ্দিন চৌধুরী, মোঃ মোজাম্মেল হোসেন, আশিকুর রহমান, মোঃ হাসান, মোঃ লিটন মেম্বার।
এসময় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ ফয়েজ আহাম্মদ মেম্বার, মোঃ মোস্তফা মেম্বার, যুবলীগ নেতা সাইফুল ইসলাম স্বপনসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।