রবিবার ২৪ †m‡Þ¤^i ২০১৭


আওয়ামী লীগ বিচার বিভাগের উপর চাপ সৃষ্টি করছে


আমাদের কুমিল্লা .কম :
22.08.2017

স্টাফ রিপোর্টার।।

OLYMPUS DIGITAL CAMERA

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক এমপি বেগম রাবেয়া চৌধুরী বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে। মন্ত্রী-এমপি থেকে শুরু করে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা প্রায় প্রতিদিনই প্রধান বিচারপতিকে কটাক্ষ করে বক্তৃতা বিবৃতি দিয়ে যাচ্ছে। যা আদালত অবমাননার পর্যায়ে পড়ে। কারণ, সর্বোচ্চ আদালতের রায়ের বিপক্ষে এমন ভাবে তারা কথা বলতে পারেন না। রায় পরিবর্তনে আওয়ামী লীগ বিচার বিভাগের উপর চাপ সৃষ্টি করছে। গতকাল সোমবার দুপুরে কুমিল্লা নগরীর বাদুরতলাস্থ শিশু মঙ্গল রোডের বাসায় দৈনিক আমাদের কুমিল্লার সাথে এক একান্ত সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।
বৃহত্তর কুমিল্লার বর্ষিয়ান রাজনীতিবিদ ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী আরো বলেন, ষোড়শ সংশোধনীর রায়ের পর্যবেক্ষনে দেশের সর্বোচ্চ আদালত যে অভিমত ব্যক্ত করেছেন এটা এ দেশের ১৭ কোটি মানুষের মনের ভাষায় কথা বলেছেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই প্রথম সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল করেছিলেন। আজ যে সাবেক প্রধান বিচারপতি আইন কমিশনের চেয়ারে বসে ভুল ব্যাখ্যা দিয়ে যাচ্ছেন তাকে সবিনয়ে বলতে চাই, আপনি যখন প্রধান বিচারপতি ছিলেন তখন কেন আপনি এটা বহাল রেখেছিলেন। তখন আপনি বাতিল করেননি কেন। তিনি দু:খ প্রকাশ করে বলেন, আইন কমিশনের চেয়ারের মত একটি চেয়ারে বসে দেশের একজন প্রধান বিচারপতি হয়ে তিনি যে ভাষায় কথা বলেছেন তা শুধু দু:খজনকই না জাতির জন্য দূর্ভাগ্যজনকই।
বিএনপির বর্ষিয়ান নেত্রী বেগম রাবেয়া চৌধুরী বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনীর বাতিলের রায়ের পর্যবেক্ষণের মুল বিষয় থেকে সাধারণ মানুষের দৃষ্টি ভিন্ন খাতে ফেরাতে সরকার অসৎ উদ্দেশ্যে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে টেনে এনেছেন। তিনি বলেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রায় ঘোষনার পর যেভাবে একবার প্রধান বিচারপতির বাসভবনে আবার বঙ্গভবনে আবার গনভবনে দৌঁড়ঝাপ শুরু করে দিয়েছেন তা ভাল আলামতের কোন লক্ষন নয়। সরকার চেষ্টা করছে যে কোন ভাবেই তাদের স্বার্থের বিরুদ্ধে যাওয়া পর্যবেক্ষণ গুলোর এক্্রপাঞ্চ করার।
বেগম রাবেয়া চৌধুরী বলেন, সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে আওয়ামীলীগের মতই একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে। একদিন তার বিচার হবে। ৭৯৯ পৃষ্টার এই রায়ের যে পর্যবেক্ষনের যে প্রতিটি লাইন আছে এখানে কোন অবাস্তব কথা নেই। কোন বিভ্রান্ত নেই। এ দেশের মানুষ একদিন এই রায়ের সঠিক মুল্যায়ন করবে উল্লেখ করে তিনি বলেন, ইতিহাস কোন দিন বিচারপতি খায়রুল হককে ক্ষমা করবে না।
বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ও সরকারের নানা অনিয়ম দূর্নীতির কথা উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান রাবেয়া চৌধুরী আরো বলেন, বিনাভোটে নির্বাচিত এই বেহায়া অবৈধ সরকারের পায়ের তলায় আজ কোন মাটি নেই। ভোটের ও গণতন্ত্রের অধিকার হরণকারী এই সরকারের বিরুদ্ধে আজ সারা দেশের মানুষ ঐক্যবদ্ধ উল্লেখ করে রাবেয়া চৌধুরী দৃঢ় কন্ঠে বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার যদি মনে করে বন্ধুকের নলের জোড়ে ৫ জানুয়ারির মতো আরেকটি প্রহসনের নির্বাচন তারা করে ফেলবে তাহলে তারা ভুল করবে। এ দেশের মাটিতে বিএনপি ছাড়া আর কোন নির্বাচন হতে দেওয়া হবে না। নো বিএনপি , নো ইলেকশন।
বিএনপির প্রবীন নেত্রী বেগম রাবেয়া চৌধুরী অবিলম্বে ষোড়শ সংশোধনীর রায় মেনে নিয়ে পদত্যাগ করে অতীত কৃতকর্মের জন্য জনগনের কাছে ক্ষমা চাওয়ার পরামর্শ দেন।

 



Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/dailyama/public_html/beta/wp-includes/functions.php on line 4023