রবিবার ২৪ †m‡Þ¤^i ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » চান্দিনায় দেড় হাজার ভোটারের নিরাপত্তায় আড়াই‘শ জন


চান্দিনায় দেড় হাজার ভোটারের নিরাপত্তায় আড়াই‘শ জন


আমাদের কুমিল্লা .কম :
10.09.2017

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা
ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রায় দেড় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের একটি কেন্দ্রের উপ:নির্বাচন। ওই কেন্দ্রের নির্বাচনকে ঘিরে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।
ওয়ার্ড মেম্বার পদের নির্বাচন না থাকায় ওই কেন্দ্রে শুধুমাত্র চেয়ারম্যান পদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর ওই কেন্দ্রের ফলাফলেই নির্বাচিত হবে মহিচাইল ইউনিয়ন পরিষদের পরবর্তী চেয়ারম্যান। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে আবু মুছা মজুমদার থেকে ১৮৯ ভোটে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকে একেএম রুহুল আমিন এগিয়ে থাকায় উত্তেজনা চরম আকার ধারণ করেছে। আর রাজনৈতিক ভাবে দুই প্রার্থীকে আওয়ামী লীগের দুইটি প্যানেল থেকে শক্ত অবস্থানে থাকায় ওই নির্বাচনকে ঘিরে ৫ স্তরের ব্যাপক নিরাপত্তা নিশ্চিত করেছে প্রশাসন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া কেন্দ্রের মোট ভোটার ১ হাজার ৬২৭ ভোট। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী থেকে ১৮৯ ভোটে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী একেএম রুহুল আমিন। এছাড়া ২০ দলীয় জোট মনোনিত প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন মোঃ কামরুল হাসান ভূইয়া।
ওই কেন্দ্রের ৪টি বুথে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এক টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষ্যে ওই কেন্দ্রে ২জন ম্যাজিষ্ট্রেট, ১জন প্রিজাইডিং অফিসার, ৪জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১টি স্টাইকিং ফোর্স, ২টি মোবাইল টিম, ১ প্লাটুন বিজিবি, প্রায় দেড়শ পুলিশ, ১ প্লাটুন র‌্যাব এর পাশাপাশি আনসার উপস্থিত থাকার কথা রয়েছে।
এদিকে, দেড় হাজার ভোটারের বিপরীতে আড়াইশ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে পুরো নির্বাচনী এলাকায় নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে বলে আশাবাদ ব্যক্ত করছেন চান্দিনা থানা পুলিশ।
চান্দিনা থানার ওসি নাছির উদ্দিন মৃধা জানান, নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার কতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা জাসেদুল ইসলাম জানান, অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।
প্রসঙ্গত, গত ২০১৬ সালের ৭ মে মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনের পর ৩টি কেন্দ্রের ভোট কারচুপি নিয়ে উচ্চ আদালতে আপিল করেন বর্তমান চেয়ারমান রুহুল আমিন। আদালতের নির্দেশে চলতি বছরের ২৩ মে ওই ইউনিয়নের ২টি কেন্দ্রের পুন:নির্বাচন অনুষ্ঠিত হলেও অপর কেন্দ্র বাতাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পুন:ভোট নির্ধারণ করা হয় ১০ সেপ্টেম্বর। এতে স্বতন্ত্র প্রার্থী রুহুল আমিন থেকে নৌকা প্রতীক আওয়ামী লীগ প্রার্থী আবু মুছা মজুমদার ১৮৯ ভোটে পিছিয়ে রয়েছেন।

 



Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/dailyama/public_html/beta/wp-includes/functions.php on line 4023