রবিবার ২৪ †m‡Þ¤^i ২০১৭


কুমিল্লার জন্য আরো ৬০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি


আমাদের কুমিল্লা .কম :
11.09.2017

মাহফুজ নান্টু।।


কুমিল্লার জন্য ভারতের ত্রিপুরা হতে অতিরিক্ত ৬০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আমদানি করা এ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেছেন। এ উপলক্ষে গতকাল রোববার বেলা সাড়ে ১১ টায় কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি। এতে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রওশন আরা মান্নান, জেলা পরিষদ চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব:) মোঃ আবু তাহের, জেলা প্রশসাক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আউয়াল সরকার,সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার,কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ভারতের ত্রিপুরা ও বাংলাদেশের কুমিল্লার মধ্যকার আন্তঃদেশীয় গ্রিডে ৪০০ কেভির মোট ৪৭ কিলোমিটার সঞ্চালন লাইন ভারত সীমান্ত হতে কুমিল্লা উত্তর সাব-স্টেশন পর্যন্ত বাংলাদেশ অংশে যুক্ত হয়েছে। এতে কুমিল্লা অঞ্চলে মানসম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ চাহিদা পূরণে সহায়তা করবে।



Notice: WP_Query was called with an argument that is deprecated since version 3.1.0! caller_get_posts is deprecated. Use ignore_sticky_posts instead. in /home/dailyama/public_html/beta/wp-includes/functions.php on line 4023