মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭


কুমিল্লায় খালেদা জিয়ার সামনে মানববন্ধন করবে আওয়ামীলীগ


আমাদের কুমিল্লা .কম :
27.10.2017


স্টাফ রির্পোটার ॥
২৮ অক্টোবর শনিবার বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কক্সবাজার যাওয়ার পথে কুমিল্লার দাউদকান্দিতে প্রতিবাদ জানাবেন আওয়ামীলীগের নেতাকর্মীরা। কুমিল্লা দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন (অবঃ) এর নেতৃত্বে এ প্রতিবাদ কর্মসূচী পালন করা হবে।
জানা যায়, দাউদকান্দির ১১ টি পয়েন্টে দাঁড়িয়ে মানববন্ধন করার কর্মসূচি দিয়েছে দাউদকান্দি-মেঘনা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ। আগামীকাল শনিবার ২৮ অক্টোবর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ঢাকা চট্টগ্রাম মহাসড়ক দিয়ে কক্সবাজারের উখিয়ায় যাবে। এ দিকে বিএনপি চেয়ারপার্সনকে স্বাগত জানাতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি ও কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। প্রস্তুতি নিয়েছে কুমিল্লা উত্তর জেলা বিএনপিও। জানা গেছে, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কক্সবাজার যাওয়ার পথে দুপুর ১২ টায় দাউদকান্দি টোলপ্লাজায় আসতে পারেন। তিনি চট্টগ্রাম ও কক্সবাজারে বিশ্রাম নিবেন। কুমিল্লায় কোথাও তিনি বিশ্রাম নেবেন না বলে জানা গেছে।
অপর কুমিল্লা কুমিল্লার দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন এক লিফটেল বার্তায় জানান, ২৮ অক্টোবর সকাল ১০টায় দাউদকান্দি টোলপ্লাজা, দাউদকান্দি বিশ্বরোড, হাসানপুর কলেজ, শহীদনগর, বারপাড়া বাসস্টেন্ড, গৌরীপুর কলেজ, পেন্নাই মোড়, আমিরাবাদ মোড়, জিংলাতলী বোর্ড অফিস, রায়পুর বাস স্টেশন, ইলিয়টগঞ্জ বাজারে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মানববন্ধন করবেন দাউদকান্দি-মেঘনা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। পদ্মা সেতু নির্মাণে বাধা, জঙ্গি মদদ দেয়া, পেট্রল বোমায় মানুষ পুড়িয়ে মারার প্রতিবাদের খালেদা জিয়ার বিরুদ্ধে এ মানববন্ধন করা হবে।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন জানান, এটি তাদের শান্তিপূর্ণ কর্মসূচি। নেতাকর্মীদের মুখে মুখে বলে দেয়া হয়েছে আইন শৃংখলা বিঘœ হয় এমন কিছু যেন না করে। শান্তিপূর্ণভাবেই খালেদা জিয়ার অপরাজনীতির প্রতিবাদ জানানো হবে। তিনি পদ্মা সেতু যাতে না হয় সেজন্য দুর্নীতির ভূয়া অভিযোগ এনেছেন। বাংলাদেশের ইতিহাসে প্রথম আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছেন। আমরা শুধু এর প্রতিবাদ জানাবো।