শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭


কুমিল্লায় শ্রমিক ফেডারেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত


আমাদের কুমিল্লা .কম :
09.11.2017

স্টাফ রিপোর্টার ॥
কুমিল্লায় জেলা ব্যাপী অটোরিকশা, অটোটেম্পু,অটোরিকশা সিএনজিসহ ৩টি সংগঠনের উদ্যোগে শ্রমিকদের ন্যায্য অধিকার সংরক্ষণ নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ শ্রমিক ফেডারেশন রেজিঃ নং-২১৮১ এর সাংগঠনিক সম্পাদক ও রেজিঃ নং- ১৫৬৯ এর সাধারণ সম্পাদক মোঃ আলমের সাথে শ্রমিক সংগঠন রেজিঃ নং- ২২৯৮ এর সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গতকাল ৯ নভেম্বর বৃহস্পতিবার বুড়িচং উপজেলার ফকির বাজারে অনুষ্ঠিত মতবিনিময় সভা শ্রমিকদের মৃত্যু ফান্ড, চিকিৎসা ভাতা, পেনশন ও তাদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে আলোচনা সভায় মোঃ আলম বলেন, শ্রমিকদের কল্যাণে কাজ করবে শ্রমিক সংগঠন। শ্রমিকদের কষ্টে উপার্জিত অর্থ আমরা আত্মসাত করার অধিকার নেই। তাদের পেনশন, চিকিৎসা ভাতা ও মৃত্যু ফান্ডসহ সকল ধরনের সুযোগ সুবিধা তাদেরকে ভোগ করার ব্যবস্থা করে দিতে হবে।
আলোচনায় সভায় রেজিঃ নং ২২৯৮ এর নেতারা অভিযোগ করে বলেন, আবু তাহের নামে এক ব্যক্তি নিজেকে শ্রমিকনেতা হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন সংগঠনের রেজিস্ট্রেশন করে দিবে ফটোকপি দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তার এই হয়রানিতে সংগঠনের সুনাম নষ্ট হচ্ছে। সংগঠন তার এই অপকর্ম ও দুর্নীতির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া দরকার।
এসময় শ্রমিক সংগঠন রেজিঃ নং- ২২৯৮ এর সভাপতি মোঃ আবুল হাসেম, সাধারণ সম্পাদক মোঃ কবির চৌধুরী, কার্যকরী সভাপতি মোঃ সেলিম, সহ: লাইন সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, অর্থ সম্পাদক মোঃ আবদুছ সাত্তারসহ বিভিন্ন ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।