মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » কুমিল্লায় পুলিশ-ছিনতাইকারী গুলি বিনিময়, ৫ পুলিশ আহত


কুমিল্লায় পুলিশ-ছিনতাইকারী গুলি বিনিময়, ৫ পুলিশ আহত


আমাদের কুমিল্লা .কম :
10.11.2017


স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় পুলিশ ও ছিনতাইকারীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনায় দুই এসআইসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে জেলার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ অস্ত্র ও গুলিসহ ৩ ছিনতাইকারী সদস্যকে গ্রেফতার করেছে। শুক্রবার বিকালে গ্রেফতারকৃত ৩ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

পুলিশ জানায়, কুমিল্লা নগরীর রাণীর দীঘিরপাড় এলাকায় গত বুধবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আমিনুর রহমান নামে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মকর্তা নিহত হন। এ ঘটনায় ঘাতকদের গ্রেফতারে কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়ার নেতৃত্বে বৃহস্পতিবার রাতে অভিযানে নামে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে নগরীর দ্বিতীয় মুরাদপুর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে সুমন ওরফে ডাকাত সুমন ওরফে গালকাটা সুমন, হারুন মিয়ার ছেলে রুবেল এবং চর্থা থিরাপুকুরপাড় এলাকার তাহের মিয়ার ছেলে জামালকে আটক করা হয়।

এদের মধ্যে সুমনের স্বীকারোক্তি অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ তাকে নিয়ে ওই রাতে জেলার আদর্শ সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের বারপাড়া এলাকায় অভিযান চালায়। সেখানে একটি ব্রীকফিল্ড সংলগ্ন ঝোঁপ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় দেশীয় তৈরি ১টি পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। অস্ত্র উদ্ধার শেষে ফেরার পথে গ্রেফতারকৃত সুমনের সহযোগি ছিনতাইকারীরা বারপাড়া এলাকায় পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ ও ছিনতাইকারীদের মধ্যে গুলি বিনিময় ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে পুলিশের দুই এসআই আহসান হাবিব, মজনু, একজন এএসআই ও দুইজন কনস্টেবলসহ ৫ পুলিশ সদস্য আহত হন। আহতদেরকে কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে ভর্তি করা হয়।

কোতয়ালী মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, অস্ত্র এবং পুলিশের উপর হামলার ঘটনায় থানায় পৃথক দুটি মামলা হয়েছে। গ্রেফতারকৃতরা বেসরকারি কোম্পানীর কর্মকর্তা আমিনুর রহমান হত্যাকা-ের সাথে জড়িত রয়েছে। এদের মধ্যে সুমনের বিরুদ্ধে ১টি ডাকাতি, ২টি ছিনতাইসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলা এবং রুবেলের বিরুদ্ধে একটি হত্যাসহ একাধিক মামলা রয়েছে।