মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 1 » সওজ কর্মচারীদের নিয়মিত করার দাবীতে কুমিল্লায় মানববন্ধন


সওজ কর্মচারীদের নিয়মিত করার দাবীতে কুমিল্লায় মানববন্ধন


আমাদের কুমিল্লা .কম :
12.11.2017


মাসুদ আলম।।
সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরে কর্মরত ওয়ার্কচার্জ কর্মচারীদের নিয়মিত করার দাবীতে বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন রেজি নং-বি ১৮৭০ (জাতীয় শ্রমিকলীগের অন্তর্ভূক্ত) কুমিল্লার শাখার শ্রমিক কর্মচারীরা মানববন্ধন করেছে। সংগঠনের কেন্দ্রীয় সংসদ কর্তৃক ঘোষিত কর্মসূচী হিসেবে রোববার সকালে কুমিল্লা নোয়াখালী সড়কে মানববন্ধন করে সওজের কর্মচারী ও সংগঠনের নেতাকর্মীরা।
মানববন্ধনে বক্তরা বলেন, আমাদের একদফা এক দাবী। সড়ক ও জনপথ অধিদপ্তরে কর্মরত ওয়ার্কচার্জ কর্মচারীদের নিয়মিত করা হক। ৫ নভেম্বর থেকে ৯ নভেম্বরের পর্যন্ত দাবী আদয়ে আমরা কর্মবিরতি, বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছি। কেন্দ্রী কর্মসূচী হিসেবে আজ আমরা মানববন্ধন করছি। তারপরও দাবী আদায় না হলে কাফনের কাপড় নিয়ে প্রধান প্রকৌশলীর দপ্তর ও ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতীয় প্রেসক্লাবে অবস্থান ধর্মঘট করা হবে। প্রতিটি জেলার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রেসক্লাবে মানববন্ধন। স্ব স্ব দপ্তরে পূর্ণ দপ্তরে পূর্ণ দিবস পালন করা হবে।
বিক্ষোভ ও প্রতিবাদ সভায় বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন কুমিল্লা শাখার সিনিয়র সহ-সভাপতি ও কুমিল্লা মহানগর শ্রমিকলীগের যুগ্ম আহবায়ক মোঃ আনিছুর রহমান ভূঁইয়া বলেন, বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরে কর্মরত ওয়ার্কচার্জ কর্মচারীদের নিয়মিত করার জন্য প্রধানমন্ত্রীর দপ্তরের সদয় সিদ্ধান্ত রয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর ঘোষণা এবং সর্বশেষ উচ্চ আদালতের রায় ও নির্দেশনা রয়েছে। তারপরও অদ্যাবধি বাস্তবায়িত না হওয়ায় আজ আমরা দাবী আদায়ে আন্দোলনে নেমেছি। এই এক দফা দাবী আদায় ছাড়া আমরা ঘরে ফিরবো না।
এসময় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন, বাংলাদেশ সড়ক ও জনপথ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন কুমিল্লা শাখার প্রধান উপদেষ্টা মোঃ এমদাদুল হক। এতে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক হারুনূর রশিদ, সংগঠনের উপদেষ্টা মোঃ সেলিম, মোঃ নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহ আলম প্রমুখ।