মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » মেডিকেয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ


মেডিকেয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
12.11.2017

স্টাফ রিপোর্টার।। কুমিল্লা মহানগরীর ঝাউতলায় অবস্থিত মেডিকেয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় পাঁচদিন বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। অতিরিক্ত অ্যান্টিবায়োটিক ইঞ্জেকশন পুশ করায় গতকাল বিকেল পৌনে ৩টায় শিশুটির মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে উদাসীন ভুমিকায় রয়েছে।
শিশুটির বাবা গৌতম অধিকারী জানায়, তাদের বাড়ি মুরাদনগর উপজেলার কৃষ্ণপুর। স্বাভাবিক প্রসবের পরে তার সন্তানটির ওজন কিছুটা কম থাকায় গত বৃহস্পতিবার কুমিল্লা ঝাউতলার মেডিকেয়ার হাসপাতালের ৫০৪ নম্বর কেবিনে ভর্তি করান স্ত্রী সন্তানকে। তাদের স্বাভাবিক চিকিৎসা চলছিলো। শিশুটিকে চিকিৎসক তপু ফাইলিং নামক একটি ইনঞ্জেকশনের তিন ভাগের একভাগ পুশ করার জন্য বলে। কিন্তু হাসপাতালের দায়িত্বরত ব্রাদার আলী গত শুক্রবার রাতে পরিমাণের চেয়ে তিনগুণ বেশি ইঞ্জেকশন পুশ করে। তারপর থেকে গত শনিবার শিশুটি একটু ঘুমাতে পারেনি। পরে শিশুটির মুখে দিয়ে রক্ত বের হলে শিশুটির সাথে থাকা তার ফুফু দ্রুত চিকিৎসককে ডেকে আনে। ততক্ষণে শিশুটি মারা যায়।
এ ঘটনায় শিশুটির মায়ের আহাজারিতে গোটা হাসপাতালের পরিবেশ ভারি হয়ে উঠে।
ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর বিষয়টি নিয়ে হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর সাব্বির আহাম্মদ ভুল স্বীকার করে বলেন, বিষয়টা আমরা দেখছি। এদিকে খোঁজ নিয়ে জানা যায়,ব্রাদার আলীর চিকিৎসা বিষয়ে কোন ডিপ্লোমা ডিগ্রি নেই। গত ১৫দিন হয়েছে সে হাসপাতালে ব্রাদারের চাকরি শুরু করেছে।

এদিকে হাসপাতালে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর বিষয়ে সিভিল সার্জন ডা:মজিবুর রহমান জানান,শিশুটির বাবা-মা যদি অভিযোগ করে তাহলে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।