মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 1 » সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনে স্মার্ট কার্ড ভূমিকা রাখবে-নির্বাচন কমিশনার


সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনে স্মার্ট কার্ড ভূমিকা রাখবে-নির্বাচন কমিশনার


আমাদের কুমিল্লা .কম :
13.11.2017


মাসুদ আলম।। একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনে স্মার্ট কার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার মো: রফিকুল ইসলাম। তিনি বলেন, স্মাট কার্ড জাতীয় পরিচয় পত্র দেখে প্রকৃত ভোটার চিহ্নিত করা যাবে সহজেই এবং সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য এই স্মার্ট কার্ড সহায়ক ভুমিকা পালন করবে।
সোমবার দুপুর সাড়ে ১২ টায় কুমিল্লা টাউন হল বীরচন্দ্র নগর মিললনায়তনে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় ২ লক্ষ ৭ হাজার ৫৫৬ জন ভোটারের মাঝে স্মার্ট কার্ড বিতরণ উদ্ধোধন অনুষ্ঠানে নির্বাচন কমিশনার এই কথা বলেন।
তিনি আরো বলেন, স্মাটকার্ড পরিচয় পত্রটি মাঠে, ঘাটে অবিকল নকল করতে না পারে সেদিক লক্ষ্য করেই তৈরী করা হয়েছে স্মাট কার্ড। কার্ডের মধ্যে কোন অস্বচ্ছতা বা কোন প্রকার দূর্বলতা নেই। এ কার্ডটি শুধূমাত্র ভোট প্রদানের জন্যই কাজে লাগবে না, কাজে লাগবে একজন মানুষের দৈনিক গুরুত্বপূর্ণ সকল প্রকার সেবা গ্রহণে।
কুমিল্লা সিটি কপোরেশনের (কুসিক) সাতাশটি ওয়ার্ডের ২ লক্ষ ৭ হাজার ৫৫৬ জন ভোটারদের মাঝে ডিজিটাল ভোটার আইডি কার্ড (স্মার্ট জাতীয় পরিচয়) বিতরণ করা হবে। বিতরণ কাজ শুরু হবে ১৫ নভেম্বর থেকে। বিতরণের কাজ শেষ হবে আগামী বছরের ১৫ মার্চ।
জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবরসহ ১১জনের মাঝে বিতরণের মাধ্যমে নির্বাচন কমিশনার মো: রফিকুল ইসলাম কুসিকে ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ উদ্ধোধন ঘোষণা করেন।
আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা অঞ্চল এস এম এজহারুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিঃ জেঃ মোহাম্মদ সাইদুল ইসলাম জেলার অতিরিক্ত পুলিশ শাখাওয়াত হোসেন, কুমিল্লা জেলা নির্বাচন কমিশনার মোঃ খোরশেদ আলম।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার ভৌমিক, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আমির আলী, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শফিউল আহমেদ বাবুল, বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী কুমিল্লার কৃতি সন্তান আসিফ আকবর, কুমিল্লা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দা বিলকিস আরা বেগম, কুমিল্লা সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, ফয়জুন্নেচ্ছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার, ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ, মাতৃভান্ডারের মালিক অনির্বান সেন গুপ্ত ও প্রতিবন্ধী আবদুর রহমান।