মঙ্গল্বার ২১ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » মেয়র সাক্কুর আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট


মেয়র সাক্কুর আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট


আমাদের কুমিল্লা .কম :
14.11.2017


স্টাফ রিপোর্টার।। ঢাকা থেকে নিজ জেলায় মামলা বদলি চেয়ে কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এক আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। সাক্কুর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী আব্দুর রেজাক খান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৮ এ বিচারাধীন। এ মামলার সব কিছু হয়েছে ঢাকায়।

তার আইনজীবীর দাবি মেয়র মনিরুল হক সাক্কুর সব কিছু কুমিল্লাতে। বেশির ভাগ সম্পদও কুমিল্লায়। এ কারণে জেলা পরিবর্তন চেয়ে আবেদন করেছেন। আদালত সে আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৭ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা বাদী হয়ে সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে রমনা থানায় মামলা করেন। দীর্ঘ আট বছর তদন্ত শেষে গত বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে মামলা থেকে সাক্কুর স্ত্রীকে অব্যাহতি দেয়ার আবেদন জানানো হয়। এরপর গত ১৮ এপ্রিল এই মামলায় অভিযোগপত্র আমলে নেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. কামরুল হোসেন মোল্লা।