শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা (সংক্ষিপ্ত স্কোর)


ঢাকাকে হারিয়ে শীর্ষে কুমিল্লা (সংক্ষিপ্ত স্কোর)


আমাদের কুমিল্লা .কম :
20.11.2017

ক্রীড়া ডেস্ক।। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সোমবার দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে চার উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ছয় ম্যাচ খেলে কুমিল্লার এটি পঞ্চম জয়। আর ঢাকা ডায়নামাইটসের সাত ম্যাচ খেলে এটি দ্বিতীয় হার। নয় পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে রয়েছে তারা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি ঢাকা ডায়নামাইটসের দেয়া ১২৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের দুই বল বাকি থাকতে জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। ঢাকা ডায়নামাইটসের পক্ষে সুনিল নারিন ২টি, মোহাম্মদ আমির ২টি, আবু হায়দার রনি ১টি ও মোহাম্মদ সাদ্দাম ১টি করে উইকেট নেন।

ম্যাচটিতে জয় পেতে শেষ ওভারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রয়োজন ছিল ৯ রান। তখন বোলিংয়ে ছিলেন মোহাম্মদ সাদ্দাম। স্ট্রাইকে ছিলেন শোয়েব মালিক। ওভারের প্রথম বলে চার মারেন মালিক। দ্বিতীয় বলটি ডট হয়। তৃতীয় বলটিতেও বাউন্ডারি মারেন মালিক। চতুর্থ বলটিতে সিঙ্গেল নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শোয়েব মালিক ও মেহেদী হাসান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ব্যাটিংয়ে নেমে দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায়। ব্যক্তিগত শূন্য রানে ফিরে যান লিটন দাস। দলীয় ২৩ রানে তামিম ইকবাল স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফেরেন। এরপর ইমরুল কায়েস ও শোয়েব মালিক ৩৫ রানের পার্টনারশিপ গড়েন।

দলের রান যখন ৫৮ তখন আউট হয়ে যান ইমরুল কায়েস। দলীয় ৭৫ রানে সুনিল নারিনের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন ড্যারেন ব্রাভো। ইনিংসের ১৭তম ওভারে জস বাটলার ও মোহাম্মদ সাইফউদ্দিনকে সাজঘরে ফেরান মোহাম্মদ আমির। ইনিংস শেষে শোয়েব মালিক ৫৪ রান করে ও মেহেদী হাসান ৩ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে ১২৮ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় ঢাকা ডায়নামাইটস। দলের পক্ষে সুনিল নারিন ৪৫ বল খেলে ৭৬ রান করেন। এই রান করার পথে তিনি সাতটি চার ও পাঁচটি ছক্কা হাঁকান। ২৮ রান করেন কুমার সাঙ্গাকারা। এই দুই ব্যাটসম্যান ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে হাসান আলী ৩.৩ ওভার বল করে ২০ রান দিয়ে পাঁচটি উইকেট নেন। মোহাম্মদ সাইফউদ্দিন নেন দুইটি উইকেট নেন। রশীদ খান নেন একটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ফল: চার উইকেটে জয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ঢাকা ডায়নামাইটস ইনিংস: ১২৮ (১৮.৩ ওভার)

(সুনিল নারিন ৭৬, এভিন লিউইস ৭, মেহেদী মারুফ ০, কুমার সাঙ্গাকারা ২৮, কাইরন পোলার্ড ১, সাকিব আল হাসান ৩, মোসাদ্দেক হোসেন ১, জহুরুল ইসলাম ২, মোহাম্মদ সাদ্দাম ১, মোহাম্মদ আমির ৬*, আবু হায়দার রনি ০; মেহেদী হাসান ০/৩৩, হাসান আলী ৫/২০, রশীদ খান ১/১৭, শোয়েব মালিক ০/১৬, মোহাম্মদ সাইফউদ্দিন ২/২৯, আল-আমিন হোসেন ০/১২)।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইনিংস: ১২৯/৬ (১৯.৪ ওভার)

(তামিম ইকবাল ১৮, লিটন দাস ০, ইমরুল কায়েস ২০, শোয়েব মালিক ৫৪*, ড্যারেন ব্রাভো ১২, জস বাটলার ১১, মোহাম্মদ সাইফউদ্দিন ৪, মেহেদী হাসান ৩*; মোহাম্মদ আমির ২/২৮, আবু হায়দার রনি ১/২৫, সুনিল নারিন ২/১৭, সাকিব আল হাসান ০/২৩, মোহাম্মদ সাদ্দাম ১/৩৬)।