শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭


তারেক শীঘ্রই দেশনায়ক হিসেবে আসবেন-হাজী ইয়াছিন


আমাদের কুমিল্লা .কম :
21.11.2017

স্টাফ রিপোর্টার।। বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেছেন – তৃণমূল পর্যায়ে তরুন সমাজকে জাতীয়তাবাদীরাজনীতিতে উদ্বুদ্ধ করে উন্নয়ন ও উৎপাদনের মধ্যে যুক্ত করলে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাবে-এই চিন্তার ধারক-বাহক ও বাস্তবায়নকারি হিসেবে তারেক রহমান সারাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন। দেশের জনগোষ্ঠীর তৃণমূলে দীর্ঘদিনের অচলায়তন কাটিয়ে প্রাণসঞ্চার করেছিলেন তারেক রহমান। তৃণমূলে অনগ্রসর জনগোষ্ঠীকে স্বাবলম্বি করার জন্য তাঁর হাঁস মুরগী-ছাগল বিতরণের কর্মসূচি ছিল যুগান্তকারী-যা আজও দেশবাসী ভুলে যায়নি। সমাজে পিছিয়ে পড়া মানুষকে আর্থিকভাবে স্বচ্ছল করতে পারলে তারা শিক্ষার প্রতি আগ্রহ ও জাতীয় উন্নয়নে অংশীদার হতে পারবে-এই বিশ্বাসেই তিনি উক্ত কর্মসূচি বাস্তবায়ন করতে দেশের সকল জনপদে ঘুরে বেড়িয়েছেন। দেশাত্ববোধে জাগরিত হওয়া অপার সম্ভাবনাময় তারুণ্যদীপ্ত নেতার অভ্যূদয় দেশী-বিদেশী চক্রান্তকারীরা কখনোই মেনে নিতে পারেনি। তাই ১/১১-তে মঈনউদ্দিন-ফখরুদ্দিনের অসাংবিধানিক সরকার জনাব তারেক রহমানকে নি:শেষ করার জন্য মামলা, শারিরীক নির্যাতন ও ক্রমাগত অপবাদের ধারা বর্ষণ চালায়। কিন্তু তারপরও তাঁকে বিচলিত করা যায়নি, বিপর্যস্ত করা যায়নি তাঁর অটুট মনোবলকে। যাদের আন্দোলনের ফসল ছিল ১/১১ সরকার তারা ক্ষমতায় এসেই তারেকের বিরুদ্ধে নানামূখী চক্রান্তে আরও কয়েক ধাপ এগিয়েযায়। অসংখ্য মামলা দিয়ে তাঁকে পর্যুদস্ত করতে সর্বোচ্চ চেষ্টা চালায় আওয়ামী সরকার। তবুও তারা তারেক রহমানকে দুর্বল করতে পারেনি। সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে শীঘ্রই আমাদের মাঝে আসবেন দেশনায়ক হিসেবে।গতকাল সোমবার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, মহানগর বিএনপি নেতা আমিরুজ্জামান আমির, সিটি বিএনপির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জসিম, জেলা বিএনপির সহ সাংঠনিক সম্পাদক রেজাউল কাইয়ুম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সরোয়ার জাহান দোলন,জেলা বিএনপি সহপ্রচার সম্পাদক শফিউল আলম রায়হান, সিটি বিএনপির সাংগঠনিক দেলোয়ার কাউন্সিলর, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম
উদ্দিন নিজু, জেলা বিএনপি নেতা হুমায়ুন কবির মুন্সি, কুমিল্লা জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসীম, শহর যুব দলের সাবেক আহবাহক নজরুল ইসলাম, জেলা যুব দলের সিনিয়র সহসভাপতি ফেরদৌস পাটোয়ারী, কুমিল্লা মহনগর যুবদলের সহসভাপতি মনজুরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান বিপ্লব, অধ্যাপক নেছার আহম্মেদ রাজু, যুবদল নেতা রিয়াজ খান রাজু, আবু ইউসুফ, মাসুদ হাসান টিপু, জহিরুল ইসলাম, পিটার মাহমুদ পরশ, আব্দুল্লা আল বাকি, গাজী রাসেল , সামসুল আলম টিটু, ফয়সাল আলম পাবেল, মামুনুর রশিদ, হায়াত খান, শেখ রাজিব আহম্মেদ রানা, আরমান আলী, স্বেচ্ছাসেবক দল নেতা একে সাহেদ পান্না, তোফায়েল আহাম্মেদ, আনোয়ার হোসেন, আক্তারুজ্জামান, সালমান সাঈদ, শহীদুল আলম দোলন, জেলা ছাত্রদলের সহসভাপতি আমিরুল পাশা সিদ্দিকি রাকিব, আর্দশ জেলা সদর উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম রনি, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মামুন, শহর ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফরিদ উদ্দিন শিবলু, আক্তার হোসেন, আবুল হাসানাত হীরা, জনি পাটোয়ারী, নাদিমুর রহমান শিশির, তুষার পাল, মিলু ভৌমিক, রোবন মজুমদার, আতিক সেলিম রুবেল, ভিক্টোরিয়া কলেজ ছাত্রদলের সভাপতি রিয়াদ খান, সিনিয়র সহসভাপতি ইরফান রাবু, সহসভাপতি আরিফুর রহমান শাহীন, জিলানী, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম, তোফায়েল আহাম্মেদ, সোলেমান মুন্সি, সাংঠনিক সম্পাদক আহসান উল্লাহ, ফয়সাল মাহমুদ, কুমিল্লা সরকারি কলেজ সভাপতি রায়হান চৌধুরী, রাজীব আহম্মেদ, আদর্শ সদর উপজেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি মাসুদ রানা, সহসভাপতি নজির আহম্মদ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রুবেল প্রমুখ।
এরপর কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, স্বেচ্ছায় রক্তদান, এতিমদের মধ্যে খাবার বিতরনের মধ্য দিয়ে কুমিল্লায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিনটি পালন করা হয়। এ ছাড়াও কুমিল্লা দক্ষিণ জেলার ছাত্রদল‘বাংলাদেশের স্বাপ্নিক আমাদের স্বপ্ন’ শীর্ষক ক্রোড়পত্র প্রকাশ করে। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো দুদিন ব্যাপি এসব কর্মসূচী পালন করে।
রবিবার রাতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদল ও মহানগর ছাত্রদলের উদ্যোগে কেক কাটা কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বেগম রাবেয়া চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়াসহ বিএনপি ও অঙ্গসংঠনের নেতৃবৃন্দ। গতকাল সোমবার সকালে জেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভার পর জেলা ছাত্রদলের উদ্যোগে প্রকাশিত বাংলাদেশের স্বাপ্নিক আমাদের স্বপ্ন শীর্ষক ক্রোড়পত্রের মোড়ক উম্মোচন করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন। পড়ে এতিমদের মধ্যে তিনি খাবার বিতরন করেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রদল ও মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারি আবু। দুপুরে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করা হয়।

 

মাসুদ আলম/দৈনিক আমাদের কুমিল্লা