শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » sub lead 2 » `মোহাম্মদ ফজলে রাব্বীর আদর্শ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে’


`মোহাম্মদ ফজলে রাব্বীর আদর্শ তরুণ প্রজন্মের কাছে ছড়িয়ে দিতে হবে’


আমাদের কুমিল্লা .কম :
29.11.2017

স্টাফ রিপোর্টার।।


দেশবরেণ্য সাংবাদিক ও সাপ্তাহিক আমোদ এর প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর ২৩তম মৃত্যু বার্ষিকী আজ পালিত হলেও এখনো কুমিল্লায় তার শূন্যস্থান পূরণ হয়নি। তাঁর বর্ণাঢ্য জীবন ও কর্মের যথাযথ মূল্যায়ন করতে হবে। তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে হবে তার আদর্শ। আজকে আঞ্চলিক সংবাদপত্র জগতে ক্ষেত্র বিশেষ যে অবক্ষয় সৃষ্টি হয়েছে তা কখনো হতো না, যদি মোহাম্মদ ফজলে রাব্বীর সততা ও সৎ সাংবাদিকতাকে ধারণ ও লালন করা হতো। এই মুহুর্তে প্রয়োজন মোহাম্মদ ফজলে রাব্বীর মত এমন একজন সাংবাদিক ও সম্পাদকের যিনি শত প্রতিকুলতার মধ্যে থেকেও শততা ও আদর্শকে কখনো বিক্রি করে দেবেন না।সংবাদপত্রকে কখনো পণ্য হিসেবে বিবেচনা করবেন না। গতকাল মঙ্গলবার বিকেলে দেশের আঞ্চলিক সংবাদপত্র জগতের কিংবদন্তী সাংবাদিক ও সাপ্তাহিক আমোদ এর প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ ফজলে রাব্বীর ২৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ কুমিল্লা কর্তৃক আেেয়াজিত এ আলোচনা সভা কুমিল্লা টাউন হলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ ফজলে রাব্বী সংসদ এর সভাপতি আলহাজ্ব শাহ মোঃ আলমগীর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন , বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমীর আলী চৌধুরী।
মোহাম্মদ ফজলে রাব্বীর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন, কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও বাপা কুমিল্লার সভাপতি অধ্যাপক ডা. মোসলেহ উদ্দিন আহমেদ, বিশিষ্ট ছড়াকার জহিরুল হক দুলাল, দৈনিক ডাক প্রতিদিনের সম্পাদক অধ্যক্ষ শফিকুর রহমান, দৈনিক শিরোনাম সম্পাদক নীতিশ সাহা, কবি ও সংগঠক ফখরুল হুদা হেলাল, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব শাহজাহান চৌধুরী, সুজন কুমিল্লার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার, বিশিষ্ট লেখক আবদুল আউয়াল হেনা, বিনয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক মোতাহের হোসেন মাহবুব কুমিল্লা প্রেস ক্লাবের যুগ্ন আহবায়ক ও বিটিভি’র কুমিল্লা প্রতিনিধি জাহাঙ্গীর আলম রতন, যমুনা টিভি’র কুমিল্লা প্রতিনিধি খালেদ সাইফুল্লাহ, মোহাম্মদ ফজলে রাব্বীর পরিবারের পক্ষ থেকে তার ভাগ্নে এনজিও ব্যক্তিত্ব জামান খান।
স্বাগত বক্তব্য রাখেন মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের সাবেক সভাপতি বদরুল হুদা জেনু ও ধন্যবাদ জ্ঞাপন করেন সাপ্তাহিক আমোদ এর ভারপ্রাপ্ত সম্পাদক বাকীন রাব্বী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বৈশাখী টিভি’র কুমিল্লা প্রতিনিধি আনোয়ার হোসাইন। অনুষ্ঠান সঞ্চলনা করেন সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক খায়রুল আহসান মানিক।
এর আগে মোহাম্মদ ফজলে রাব্বী সংসদের পক্ষ থেকে মঙ্গলবার সকাল ১০ টায় নগরীর বিষ্ণুপুর মোহাম্মদ ফজলে রাব্বীর কবরস্থানে কবর জিয়ারত করা হয় এবং বাদ জোহর নগরীর কালেক্টরেট জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 

এছাড়াও মরহুমের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামে পারিবারিক মসজিদে মরহুম ফজলে রাব্বীর চাচাতো ভাই শাহাদাৎ হোসেন মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়ার আয়োজন করেন। সেখানে দোয়া পরিচালনা করেন হাফেজ মুফতি শফিক।
কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি বাগিচাগাঁও মসজিদেও গতকাল বাদ জোহর বিশেষ দোয়ার আয়োজন করেন।