শনিবার ১৬ ডিসেম্বর ২০১৭


পুলিশের উপর হামলার ঘটনায় মামলা-গ্রেফতার নেই


আমাদের কুমিল্লা .কম :
06.12.2017

মাসুদ আলম।।
কুমিল্লার মনোহরগঞ্জে চার পুলিশ সদস্যকে পেটানোর ঘটনায় ৮দিন অতিক্রম হলেও অভিযুক্তদের বিরুদ্ধে নেই কোন মামলা, হয়নি গ্রেফতার। অন্যদিকে কুমিল্লার দাউদকান্দি মডেল থানার পুলিশ কনস্টেবল মো. হাসানকে (৩০) দুর্বৃত্তরা কুপিয়ে আহতের ঘটনায় তার বাবা মানিক জমদ্দার বাদী হয়ে একটি মামলা করেছেন। তবে হামলার ৮দিন অতিক্রম হলেও নেই কোন গ্রেফতার।

মনোহরগঞ্জ থানার চার আহত পুলিশ সদস্যের অভিযোগ, পুলিশের উপর হামলাকারীরা এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। ওসি স্যারের কাছে কয়েকবার অভিযোগ দিলেও তিনি আমাদের অভিযোগগুলো গ্রহণ করেননি। আমরা পুলিশ সদস্যরা স্থানীয় ছাত্রলীগের হাতে মার খেয়েছি এবং আহত হয়েছি এটা আমাদের জন্য লজ্জার ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।
তবে মামলা না নেওয়ার অভিযোগের বিষয়ে মনোহরগঞ্জ থানার ওসি মোহাম্মদ সামছুজ্জামান বলেন, এসআইসহ চার পুলিশ সদস্যদের উপর হামলার যে অভিযোগ উঠেছে, তা এমন কোন ঘটনা না যে, থানায় মামলা হবে। এখন পর্যন্ত কেউ আমার কাছে কোন লিখিত অভিযোগ নিয়ে আসেনি। তিনি বলেন, এখন পর্যন্ত কোন মামলা হয়নি এবং কোন আসামিকে আটক বা গ্রেফতার হয়নি।

এর আগে হামলার ঘটনায় থানায় ছাত্রলীগের সম্পাদককে প্রধান আসামি করে ৯ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করা হলেও বিভিন্ন রহস্যজনক কারণে অভিযোগগুলোকে মামলা হিসেবে গ্রহণ করছেনা বলে অভিযোগ পুলিশ সদস্যদের।

উল্লেখ্য-গত ২৭ নভেম্বর রাতে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খোদাইভিটা এলাকায় মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্য মো. শহিদ নামের এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করে পুলিশ। আটকের জের ধরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে পুলিশের দুই কর্মকর্তাসহ ৪ সদস্যকে পিটিয়ে ও ইট-পাটকেল মেরে আহত করা হয়। হামলায় আহত হন মনোহরগঞ্জ থানার এসআই মিন্টু মোল্লা, এএসআই মামুন মিয়া, পুলিশ সদস্য আনিস ও নায়েব আলী।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির হাসানপুর এলাকায় কুমিল্লার দাউদকান্দি মডেল থানায় কর্মরত পুলিশ কনস্টেবল মো. হাসানকে (৩০) ২৭নভেম্বর রাতে দুর্বৃত্তরা কুপিয়ে আহত করেছে। রাত পৌনে ৯টার দিকে হাসান গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রে দায়িত্ব পালন শেষে মোটরসাইকেল যোগে দাউদকান্দি থানার দিকে যাচ্ছিলেন। মোটর সাইকেলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির হাসানপুর এলাকায় পৌঁছলে দুস্কৃতকারীরা মোটর সাইকেলটি গতিরোধ করে হাসানকে কুপিয়ে আহত করে পালিয়ে যায়।
কুমিল্লার দাউদকান্দি মডেল থানায় ওসি মিজানুর রহমান জানান, পুলিশ কনস্টেবল মো. হাসানকে দুর্বৃত্তরা কুপিয়ে আহত করার ঘটনায় তার বাবা মানিক জমাদ্দার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। আমরা হামলার বিষয়টি নিয়ে তদন্ত করছি। আশা করি পুলিশের উপর হামলাকারীদের খুব শীঘ্রই আইনের আওতায় আনতে পারবো।