বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 3 » পিপিএম পদক পেতে যাচ্ছেন তরুণ পুলিশ কর্মকর্তা তানভীর সালেহীন ইমন


পিপিএম পদক পেতে যাচ্ছেন তরুণ পুলিশ কর্মকর্তা তানভীর সালেহীন ইমন


আমাদের কুমিল্লা .কম :
04.01.2018

স্টাফ রিপোর্টার:

অসামান্য দক্ষতা, সততা, সাহসিকতা ও পেশাদারিত্বের স্বীকৃতিস্বরূপ কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমনকে রাষ্ট্রপতি পুলিশ পদকের (পিপিএম) জন্য নির্বাচিত করা হয়েছে। আগামী ৮ জানুয়ারি এ সম্মাননা পদক গ্রহণ করবেন তিনি।
কুমিল্লা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ মোঃ ইকবাল এবং মর্জিনা আক্তারের একমাত্র সন্তান ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫ তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।
চৌকস এই পুলিশ কর্মকর্তা ২০১৬ সালে কুমিল্লা সদর সার্কেলে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তারপর মেধা ও দক্ষতার সমন্বয় ঘটিয়ে ২৮ টি আগ্নেয়াস্ত্র ৯৫৫১ কেজি গাঁজা, ২ লক্ষ ৫১ হাজার পিস ইয়াবা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ৩২ টি গাড়ি উদ্ধার সহ ৯৩০ টি মাদক মামলায় ১১৫৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করেন। এছাড়াও ৫ টি ডাকাতি মামলা, আলোচিত ৪০ লক্ষ টাকা ছিনতাই, ২ টি শিশু ধর্ষণসহ সকল মামলার রহস্য উদঘাটন ও আসামি গ্রেফতারে দক্ষতার সাথে নেতৃত্ব দেন।
শুধু পেশাদারিত্ব কাজেই সীমাবদ্ধ নয় থাকেননি তানভীর সালেহীন ইমন। একজন সাবেক জাতীয় বিতার্কিক হিসেবে জেলা পুলিশ কুমিল্লার আয়োজনে আন্ত:জেলা মাদক ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী বিতর্ক প্রতিযোগিতার সমন্বয়ক হিসেবে দুই সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ৭১ টি বিতর্ক অনুষ্ঠান সম্পন্ন করেছেন। এ বিষয়টি জেলার সর্ব মহলে প্রশংসিত হয়।
তরুণ এ কর্মকর্তা মহান মুক্তিযুদ্ধে কুমিল্লা জেলা পুলিশের অবদান নিয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম এর নির্দেশনায় মামুন সিদ্দিকী রচিত গবেষণা গ্রন্থ ১৯৭১ : কুমিল্লা পুলিশ লাইন্সের সমন্বয়কের দায়িত্ব তিনি সফলভাবে সম্পন্ন করেন।
গতবছর ভালো কাজের স্বীকৃতিস্বরুপ তাকে আইজিপি ব্যাজ প্রদান করা হয়। একজন সুবক্তা হিসেবে তিনি ২০১৬ পুলিশ সপ্তাহে অতিরিক্ত পুলিশ সুপারদের পক্ষে কল্যাণ সভায় মাননীয় প্রধানমন্ত্রী সমীপে বক্তব্য উপস্থাপন করেন।
বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। কর্তমানে তিনি পেশাদারিত্ব বজায় রেখে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সৃজনশীল কর্মকা-ের সাথে সম্পৃক্ত রয়েছেন।