বুধবার ২৩ †g ২০১৮


ঢাকায় নিহত জঙ্গি মেজবাহ’র বাড়ি মনোহরগঞ্জে


আমাদের কুমিল্লা .কম :
15.01.2018


মাসুদ আলম।। রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় র‌্যাবের জঙ্গি বিরোধী অভিযানে নিহত মেজবাহ উদ্দিন ওরফে জাহিদের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জে। গত ১২ জানুয়ারি শুক্রবার রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় রুবি ভিলার ৫ম তলায় র‌্যাবের জঙ্গি বিরোধী অভিযানে মেজবাহ নিহত হয়।
মেজবাহ উদ্দিন কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার হাসনাবাদ ইউনিয়নের বাদুয়ারা গ্রামের এনামুল হকের ছেলে।
রোববার জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব তার বাবা এনামুল হক, মা তাহমিনা আক্তার, ছোট ভাই মোসলেহ উদ্দিন ও তার স্ত্রীকে বাড়ি থেকে নিয়ে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন হাসনাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন।
চেয়ারম্যান কামাল হোসেন বলেন, মেজবাহ উদ্দিন বাদুয়ারা গ্রামের এনামুল হকের ছেলে। সেই দীর্ঘদিন যাবত ঢাকায় বসবাস করে আসছেন। লেখাপড়া শেষে ১৬ বছর যাবত ঢাকায় ব্যবসা করে আসছিল মেজবাহ। তাদের পরিবারকে একটি শান্ত ও ভদ্র পরিবার হিসেবে জানে স্থানীয় এলাকাবাসী। তিনি বলেন, দুইটি ঈদ ছাড়াও মেজবাহ বাড়িতে খুবই কম আসা-যাওয়া করতেন।
উল্লেখ্য, গত শুক্রবার রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় রুবি ভিলার ৫ম তলায় র‌্যাবের জঙ্গি বিরোধী অভিযানে জাহিদ নামে দুটি জাতীয় পরিচয়পত্র পাওয়া যায়। পরিচয়পত্র দুটিতে ভিন্ন ভিন্ন তথ্য উপাত্ত থাকায় তাৎক্ষণিকভাবে সঠিক পরিচয় নিয়ে সন্দেহের সৃষ্টি হয়। ফিংগার প্রিন্ট অনুসন্ধানে জাহিদের ফিংগার প্রিন্ট একটি জাতীয় পরিচয়পত্রের সঙ্গে মিলে যায়। প্রাপ্ত জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার মূল নাম মেজবাহ উদ্দিন।