বুধবার ২২ জানুয়ারী ২০২০


ব্যাপক উৎসাহ উদ্দীপনার মাধ্যমে কুমিল্লা ক্লাবের নির্বাচন সম্পন্ন


আমাদের কুমিল্লা .কম :
27.01.2018

মাহফুজ নান্টু।।


ঐতিহ্যবাহী কুমিল্লা ক্লাবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে। মোট ১৭টি পদের মধ্যে সাধারণ সম্পাদকের পদটি ছাড়া বাকি ১৬টি পদের সকলেই বিনা প্রতিদ্ধন্ধিতায় নির্বাচিত হয়েছে। ২ বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক পদে শনিবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে ক্লাবের যুগ্ম সম্পাদক মহিবুস সামাদ মহি বিপুল ভোটের ব্যবধানে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
কুমিল্লা ক্লাব সদস্য এড.জহিরুল ইসলাম সেলিম প্রধান নির্বাচন কমিশনার ও এড.রফিকুল ইসলাম ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড.সৈয়দ নুরুর রহমান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

জানা যায়, কুমিল্লা ক্লাবের দু’বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির ১৭ টি পদের মধ্যে শুধুমাত্র সাধারণ সম্পাদক পদে শনিবার নির্বাচন অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক পদে কাজী রেজাউল করিম বুলু, মো:নজরুল ইসলাম ও মহিবুস সামাদ মহি প্রতিদ্বন্দ্বিতা করেন। বেলা ১২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ক্লাবের মোট ৬১০ জন সদস্যের মধ্যে নির্বাচনে ভোট প্রদান করেন ৪৩৭ জন। ভুলভাবে ভোটাধিকার প্রয়োগ করায় ৭টি ভোট বাতিল বলে গণ্য হয় । প্রধান নির্বাচন কমিশনার এড.জহিরুল ইসলাম সেলিম আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। মোট ৪৩০ ভোটের মধ্যে মহিবুস সামাদ মহি ৩২৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। রেজাউল করিম ভুলু ৪৮ ভোট ও মো: নজরুল ইসলাম ৫৯ ভোট পান। পদাধিকার বলে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলম সভাপতি।
বাকি ১৬ টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি মো: আবদুল হান্নান, কাজী আবুল বাশার,প্রবাল শেখর মজুমদার,সহ-সাধারণ সম্পাদক পদে প্রকৌশলী মো:আবুল বাশার,কোষাধ্যক্ষ পদে মো:আলী মনসুর ফারুক,ক্রীড়া সম্পাদক পদে মো:জহিরুল ইসলাম রিপন,অতিথিশালা ও আপ্যায়ন সম্পাদক পদে তপন সেন গুপ্ত(জীবন সদস্য), কল্যাণ সম্পাদক পদে মো:শাহ আলম মজুমদার। সদস্য পদে মেহেদী হোসেন শাকিল,মো:শাহ আলম খান,মাহবুব আলম বাবু,মো:ওমর ফারুক শাহিন, মো:নাসির উদ্দিন সুমন,ডা: মো: মোরশেদুল আলম, মো:জহিরুল কামাল, মো:তারিকুর রহমান জুয়েল। কুমিল্লার জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম পদাধিকার বলে সভাপতি ও কুমিল্লা বীরচন্দ্র মিলনায়তনের সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গির পদাধিকার বলে সদস্য।
নির্বাচন প্রসঙ্গে জেলা প্রশাসক ও ক্লাব সভাপতি মো: জাহাংগীর আলম জানান,ঐতিহ্যবাহী কুমিল্লা ক্লাবের দু বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচন অবাধ,সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচিত ও মনোনীত সদস্যবৃন্দকে অভিনন্দন জানিয়ে ক্লাব সভাপতি মো:জাংগীর আলম জানান, নতুন কমিটির সদস্যরা তাদের কার্যক্রমের মাধ্যমে ক্লাবের ঐতিহ্য বজায় রাখতে সচেষ্ট থাকবেন ।

এর আগে সকাল ১০টায় কুমিল্লা ক্লাব প্রাঙ্গনে ১০১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা ক্লাবের সভাপতি কুমিল্লার জেলা প্রশাসক জনাব মোঃ জাহাংগীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য সদস্য আ.ক.ম. বাহাউদ্দিন বাহার। বার্ষিক সাধারণ সভায় বিগত সাধারণ সভার কার্যবিবরনী পাঠ ও অনুমোদন, সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, কোষাধ্যক্ষ কর্তৃক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন, ২০১৮ সালের কুমিল্লা ক্লাবের নিরীক্ষক মনোনয়ন ও ২০১৮ সালের জন্য আপীল কমিটির ৩জন সদস্য মনোনয়ন করা ও শোক প্রস্তাব পাঠ করা হয়।
বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন কুমিল্লা ক্লাবের উর্ধ্বতন সহ-সভাপতি জনাব আরফানুল হক রিফাত, বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন কুমিল্লা ক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবদুল হান্নান, নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ আলী মনসুর ফারুক, উপস্থাপিত প্রতিবেদন এর উপর বক্তব্য রাখেন প্রাক্তণ সাধারণ সম্পাদক ও উর্ধ্বতন সহ-সভাপতি অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, এডভোকেট গোলাম ফারুক, এমএ মতিন, প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদ, ইমামুজ্জামান শামীম, আব্দুল বাসেত জসিম, মশিউর রহমান চৌধুরী লাভলু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে বার্ষিক সাধারণ সভার কর্মসূচী শুরু করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন কার্যনির্বাহী কমিটির সদস্য তপন সেনগুপ্ত। সন্ধ্যায় কুমিল্লা ক্লাবের শ্রেষ্ঠ কর্মচারীর পুরস্কার ও ক্লাবের বার্ষিক আন্তক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়।