বুধবার ২৩ †g ২০১৮


কুমিল্লায় রেলপথ অবরোধের চেষ্টাকালে ১৪শিক্ষার্থী আটক


আমাদের কুমিল্লা .কম :
05.02.2018


মাসুদ আলম।। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য সম্মান চতুর্থ বর্ষের পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবিতে রেলপথ অবরোধের চেষ্টাকালে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ও কুমিল্লা সরকারি কলেজের ১৪ শিক্ষার্থীকে আটক করে পুলিশ। এসময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। রোববার কুমিল্লার ধর্মপুর রেলগেইটে এ ঘটনা ঘটে। পরবর্তীতে শিক্ষার্থীরা স্ব-স্ব ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত রাখে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুরে কুমিল্লার তিনটি সরকারি কলেজে আন্দোলন চলছে বলে খবর পাওয়া গেছে। দাবি না মানা হলে লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।
চতুর্থ বর্ষের শিক্ষার্থী তুষার, নিলয় ও হারুন জানায়, দাবি আদায়ের জন্য আমরা শান্তিপূর্ণ আন্দোলন করার সময় পুলিশ সদস্যরা আমাদের ওপর চড়াও হয়। আন্দোলন অব্যাহত রাখতে গেলে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে এবং কয়েকজন মেয়ে শিক্ষার্থীর চুল ধরে টানা-হেঁচড়া করে।
এসময় ভিক্টোরিয়া কলেজের গণিত বিভাগের ছাত্রী তাসমিয়া, ইংরেজি বিভাগের সিরাজ, তৌহিদ, অর্থনীতি বিভাগের ফয়েজ, পদার্থবিজ্ঞান বিভাগের রাসেল, উদ্ভিদবিজ্ঞান বিভাগের ইয়াছিন, ব্যবস্থাপনা বিভাগের রবিন ও সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তুষার, মাধব, ব্যবস্থাপনা বিভাগের শাহ আলম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের নাজমুল হাসান, আলী আকবর ও সুজনসহ মোট ১৪শিক্ষার্থীকে আটক করে পুলিশ।
কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে রাস্তায় যানজট সৃষ্টি হওয়ায় আমরা তাদের ছত্রভঙ্গ করে দেই। কয়েকজন শিক্ষার্থী উগ্র আচরণ করায় তাদের সাময়িকভাবে আটকের কিছু সময় পর ছেড়ে দেয়া হয়েছে।