রবিবার ২২ GwcÖj ২০১৮
  • প্রচ্ছদ » sub lead 3 » ব্যবসা করতে আসিনি-সেবা করতে এসেছি: পরিকল্পনামন্ত্রী


ব্যবসা করতে আসিনি-সেবা করতে এসেছি: পরিকল্পনামন্ত্রী


আমাদের কুমিল্লা .কম :
16.04.2018

স্টাফ রিপোর্টার :
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল এদেশের মানুষের মুখে হাসি ফুটানো। ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত দেশ গড়ার জন্যই দেশ স্বাধীন করেছিলেন। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করতে আমরা মানুষ ও দেশের সেবায় কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসা করতে আসিনি, আমরা মানুষের সেবা করতে এসেছি। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন দেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয় এবং দেশের মানুষ পেট ভরে খেতে পায়। যদি অন্য কেউ ক্ষমতায় আসে, উন্নয়নের এই ধারা ধরে রাখতে পারবে কি না, সেটা নিয়ে সন্দেহ আছে। পারবে না, কারণ অতীত ইতিহাস আমরা ভুলিনি। ক্ষমতাটা আমার কাছে দেশের সেবা করার সুযোগ, জনগণের সেবা করার সুযোগ। আমরা সেই কাজ করি, যাতে দেশের মানুষের উন্নয়ন ঘটে। তাদের ভাগ্য পরিবর্তন ঘটে। যারা ক্ষমতাকে ভোগ বিলাসের মনে করে, তারা দেশকে কিছু দিতে পারে না, পারেনি, পারবে না। জনগণ আমাদের যদি নৌকা মার্কায় ভোট দিয়ে সরকার গঠনের সুযোগ দেয়, তাহলে আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে উন্নীত হব। শনিবার বিকালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা ইউনিয়নের বামিশা উচ্চ বিদ্যালয় মাঠে সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হিরন্ময় নেতৃত্বে অর্জিত হয়েছে উন্নয়নশীল দেশের স্বীকৃতি। পাশাপশি আরেকটি সুখবর হলো চলতি অর্থ বছরের ৯ মাসের অর্থনীতির প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশ । এটিও একটি অসাধারণ অর্জন। জিডিপিতে পর পর তিন বছর ৭ শতাংশের ওপরে প্রবৃদ্ধি অর্জন করার সক্ষমতা দেখিয়েছে বাংলাদেশ। আমাদের উদ্দেশ্য একটাই জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণ। একটি সুখ সমৃদ্ধিশালী মর্যাদাশীল দেশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ সদস্য তৌহিদুল ইসলাম মজুমদার।
এসময় সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ার,ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু ও মাহমুদা আক্তারসহ উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।