সোমবার ১৮ জুন ২০১৮
  • প্রচ্ছদ » sub lead 1 » বিশ্ব পরিবেশ দিবসের আলোচনায় জেলা প্রশাসক শিগগিরই শহীদ ডিসি সামছুল হক সড়ককে পরিবেশ বান্ধব ঘোষণা


বিশ্ব পরিবেশ দিবসের আলোচনায় জেলা প্রশাসক শিগগিরই শহীদ ডিসি সামছুল হক সড়ককে পরিবেশ বান্ধব ঘোষণা


আমাদের কুমিল্লা .কম :
06.06.2018

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বলেছেন, কুমিল্লাকে পরিবেশ বান্ধব নগরী হিসেবে গড়ে তুলতে আমার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে। শিগগিরই কুমিল্লার সাবেক জেলা প্রশাসক,বীর মুক্তিযোদ্ধা শহীদ সামছুল হক সড়ককে পরিবেশ বান্ধবের মডেল হিসেবে গড়ে তোলা হবে। কুমিল্লার পুরাতন গোমতী নদীর চারপাশে গাছ লাগিয়ে সৌন্দর্য বর্ধন করা হবে এবং আগামী ডিসেম্বর মাসে বার্ষিক পরীক্ষা শেষ হলে শিক্ষার্থীদের নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতার অভিযান চালাব। এর আওতায় কুমিল্লা নগরীর পুকুর গুলিও থাকবে। তিনি গতকাল মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন। জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর কুমিল্লার উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়।

আসুন প¬াস্টিক দূষন বন্ধ করি শীর্ষক প্রতিপাদ্যকে ধারণ করে সারা দেশের ন্যায় কুমিল¬া জেলায়ও
বিস্তারিত কর্মসূচীর মধ্যে দিয়ে মঙ্গলবার পালিত হয়েছে বিশ্ব পরিবেশ দিবস।কর্মসূচির মধ্যে ছিল র‌্যালী ও আলোচনা সভা এবং বিভিন্ন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্টান।
সকালে কুমিল¬া শিল্পকলা একাডেমী থেকে একটি বর্ন্যাঢ্য র‌্যালী বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। র‌্যালী উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তর কুমিল¬ার উপ পরিচালক মো. সামছুল আলমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। বিশ্ব পরিবেশ দিবসের উপর মূল প্রবন্ধ পাঠ করেন বাপা কুমিল¬ার সভাপতি ডা. মোসলেহ উদ্দিন আহমেদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আসাদুজ্জামান, বাপা কুমিল¬ার সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম,কুমিল¬া ইট প্রস্তুতকারক সমিতির অর্থ সম্পাদক মো. আবদুল মতিন,পেইজ ডেভলপমেন্ট সেন্টারের নির্বাহী পরিচালক অধ্যাপক লোকমান হাকীম,পানি উন্নয়ন বোর্ড কুমিল-ার নির্বাহী পরিচালক মো. আবদুল লতিফ,ইপিজেড কুমিল¬ার জেনারেল ম্যানাজার তানভীর হোসাইন,পরিবেশ অধিদপ্তর কুমিল¬ার সহকারী পরিচালক শওকত আরা কলি প্রমুখ।
আলোচনা সভার পর অতিথিবৃন্দ পরিবেশের উপর অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়।