শুক্রবার ২০ জুলাই ২০১৮
  • প্রচ্ছদ » sub lead 3 » সুইজারল্যান্ডের বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল


সুইজারল্যান্ডের বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল


আমাদের কুমিল্লা .কম :
17.06.2018

সুইজারল্যান্ডের বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল

রাশিয়ার বিশ্বকাপের চতুর্থ দিনে মাঠে নামছে ব্রাজিল। এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় দাবীদার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। রোববার বাংলাদেশ সময় রাত ১২টায় রস্তোভে সুইজারল্যান্ডের বিপক্ষে ‘হেক্সা’ মিশনে নামবে তিতের শিষ্যরা। এর আগে ৮ বার মুখোমুখি হয়েছিল দুই দল। এর মধ্যে ব্রাজিল জিতেছে ৩ বার, আর সুইজারল্যান্ড ২ বার। সর্বশেষ দেখা হয়েছিল ২০১৩ সালে। সেবার ১-০ গোলে হেরেছিল ব্রাজিল।

২০১৪ সালের বিশ্বকাপ আয়োজন করেছিল ব্রাজিল। সেই বিশ্বকাপের সেমি ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হারে নেইমাররা। তবে সেই দুঃসময় পেছনে ফেলে ব্রাজিল এখন অনেক পরিণত ও সুসংহত দল। বাছাইপর্বে দারুণ খেলে প্রথম দল হিসেবে রাশিয়ার টিকিট নিশ্চিত করেছিল তারা। বিশ্বকাপের প্রীতি ম্যাগুলোতেও জয় পেয়েছে তারা। বিশেষ করে দলের মূল খেলোয়াড় নেইমার ইনজুরি থেকে ফিরেই পেয়েছেন গোল। তবে ব্রাজিলের এবারের শক্তি নেইমার নির্ভরতা থেকে বের হতে পারাটা। দলে আছেন ফিলিপে কুতিনহো ও গ্যাব্রিয়েল জেসুসের মতো তরুণ তারকা।

তবে ব্রাজিলের ‘হেক্সা’ মিশনের শুরুটা যে খুব একটা সহজ হবে না সেটা সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সোমারের কথায় স্পষ্ট। ২৯ বছর বয়সী এই গোলকিপার বলেছেন, ‘যদি আমরা খেলার দিকে মনোযোগ দিতে পারি এবং নিজেদের প্রতি বিশ্বাস রাখতে পারি তবে ব্রাজিলের জন্য ম্যাচটি সহজ হবে না। আমরা খেলার ওপর সত্যিকার অর্থে মনোযোগ দিচ্ছি এবং ভালো কিছু করার চেষ্টা করবো।’