শুক্রবার ২০ জুলাই ২০১৮
  • প্রচ্ছদ » রাজনীতি » আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নির্বাচনের প্রস্তুতি নিয়ে বিশেষ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী


আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নির্বাচনের প্রস্তুতি নিয়ে বিশেষ নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী


আমাদের কুমিল্লা .কম :
20.06.2018

 

 

আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে এদিন সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের নেতাদেরকে ডেকেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সভা থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি এবং দলের নেতাকর্মীদের জন্য বিশেষ নির্দেশনামূলক বার্তা দেওয়া হবে বলে দলীয় সূত্রগুলো জানিয়েছে।
আওয়ামী লীগের একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সারাদেশের নেতাকর্মীদের গাইড লাইন দেবেন শেখ হাসিনা। এজন্য আগামী ২৩ জুন বিশেষ বর্ধিত সভা ডাকা হয়েছে। সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এদিন রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয় উদ্বোধন করা হবে। আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বডুয়া জানিয়েছেন, শেখ হাসিনার নির্দেশে এই সভা ডাকা হয়েছে বলে জানিয়েছেন। সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সকল নেতা, উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটির সদস্য, সারাদেশের জেলা-উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক, সব সংসদ সদস্য ও দলেল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকদেরকে উপস্থিতি নিশ্চিত করতে বলা হয়েছে কেন্দ্রীয় নেতাদের।
আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য আবদুর রাজ্জাক বলেছেন, সাধারণত বড় কোনো সিদ্ধান্ত নেয়ার বা জানানোর প্রয়োজন পড়লে এই ধরনের সভা আহ্বান করা হয়। তিনি বলেন, নির্বাচনকে ঘিরে বিএনপিসহ বিভিন্ন মহল ষড়যন্ত্র করছে। এই পর্যায়ে দলের নেতাকর্মীদের প্রতি সভানেত্রীর বিশেষ বার্তা থাকতেই পারে।
জানা গেছে, এরই মধ্যে মাঠ পর্যায়ের নেতাদের কাছে সভায় উপস্থিত থাকার নির্দেশনা যাচ্ছে।
২০১৬ সালের অক্টোবরের জাতীয় সম্মেলনে দলের বর্তমান কমিটি নির্বাচনের পরে এটা দ্বিতীয় বিশেষ বর্ধিত সভা। এর আগে গত ২০ মে গণভবনে হয় আরেকটি সভা।
আওয়ামী লীগ নেতারা বলেছেন, জাতীয় নির্বাচনকে ঘিরে এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী দিনের রাজনীতির গতি প্রকৃতি কী হবে, আওয়ামী লীগের করণীয় কী হবে, দলের মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের ভূমিকা ও দায়িত্ব কী হবে, প্রতিষ্ঠাবার্ষিকীতে সেসব বিষয়েই নির্দেশনা দেবেন শেখ হাসিনা। এছাড়া সারাদেশে নেতাকর্মীদের বিশেষভাবে সতর্ক থাকা, জনসংযোগ অব্যাহত রাখা, ঘরে বসে না থেকে মাঠে-ময়দানে যাওয়া, সরকারের উন্নয়ন কর্মকা-গুলো বেশি করে প্রচারে করতে সারাদেশের নেতাদের এই সভায় নির্দেশ দেওয়া হবে বলে জানা গেছে।
১৯৪৭ সালে পাকিস্তান প্রতিষ্ঠার প্রায় দুই বছর পর ১৯৪৯ সালের ২৩ জুন যাত্রা শুরু করে আওয়ামী মুসলিম লীগ। আর ছয় বছর পর দলটি সব ধর্মের মানুষদের জন্য উন্মুক্ত করা হয়, নাম হয় আওয়ামী লীগ। এবার জাতীয় নির্বাচনের বছরে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আলাদা গুরুত্ব আছে আওয়ামী লীগের কাছে।