মঙ্গল্বার ২০ নভেম্বর ২০১৮
  • প্রচ্ছদ »sub lead 1 » কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজে নবীণ বরণ ও ওরিয়েন্টেশন


কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজে নবীণ বরণ ও ওরিয়েন্টেশন


আমাদের কুমিল্লা .কম :
02.07.2018

স্টাফ রিপোর্টার।।
জঙ্গিবাদ,ধূমপান, মাদক, অপসংস্কৃতি ও প্রযুক্তির অপব্যবহারকে ‘না’ বলার শপথ আর সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে গতকাল রবিবার কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের একাদশ শ্রেণির নবীণ শিক্ষার্থীদের বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন কলেজ গভর্নিং বডির সিনিয়র সহ-সভাপতি ও কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো.রুহুল আমিন ভূইয়া। কলেজ অধ্যক্ষ ড.এ কে এম এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক জহিরুল ইসলাম পাটোয়ারী, বিদ্যালয় পরিদর্শক মো.আজহারুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভর্তি কমিটির আহ্বায়ক ও শিক্ষক প্রতিনিধি কাজী মোহাম্মদ ফারুক, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ সোহেল কবীর, সহকারী অধ্যাপক নার্গিস আফরোজ, আবু নায়ীম আল মামুন। এছাড়া নবাগতদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির ছাত্রী শামীমা মাহাবুব, নবাগতদের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করে মানবিক বিভাগের প্রেমা,বিজ্ঞান বিভাগের জান্নাতুল রাবেয়া। সকাল সাড়ে ১০ টায় কলেজ অডিটরিয়ামে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবাগত শিক্ষার্থীদের এ বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মায়মুন শরীফ। অনুষ্ঠানে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডারের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
বরণ ও ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষাবোর্ড চেয়ায়ম্যান প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া বলেন, বর্তমান সরকার প্রযুক্তি ও জ্ঞান নির্ভর বাংলাদেশ গড়তে কাজ করছেন। আজকের শিক্ষার্থীরাই গড়বে বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশ। তাই শিক্ষার্থীদের মাঝে জ্ঞান এবং প্রযুক্তি সমন্বয় ঘটাতে হবে। সামাজিক অবক্ষয় রোধে শিক্ষার্থীদেরকে মানবীয় গুণ অর্জন করে ভাল ছাত্রের পাশাপাশি ভাল মানুষ হতে হবে।