শুক্রবার ২০ জুলাই ২০১৮


অধ্যক্ষ কালাম মজুমদার মহিলা কলেজে নবীন বরণ


আমাদের কুমিল্লা .কম :
04.07.2018

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলার একমাত্র মহিলা কলেজ অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের নবীন বরণ ও উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়েছে ২ জুলাই সোমবার সকাল ১১ ঘটিকায় কলেজ মিলনায়তনে।
উদ্বোধনী ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আ’লীগ নেতা গোলাম সারওয়ার, সদর দক্ষিণ উপজেলা আ’লীগের সভাপতি, লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আবদুল মালেক বি.কম, লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে এম ইয়াসির আরাফাত।
এছাড়াও বক্তব্য রাখেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য বাগমারা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আ: লতিফ, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য মো. রফিকুল ইসলাম, কলেজ পরিচালনা পর্ষদের সদস্য আ: বারী মজুমদার, দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক এটিএম শামসুল হক, বাগমারা দক্ষিণ ইউনিয়ন আ’লীগের সভাপতি আমিনুল ইসলাম সওদাগর, উত্তর বাগমারা ইউনিয়ন আ’লীগের সভাপতি শামসুল হক মুন্সী, সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম নুরু ও কলেজ পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মঞ্জুমা বেগম প্রমুখ। সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ ফৌজিয়া সুলতানা। সকল শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক নমীতা সাহা। ইতিহাসের অধ্যাপক মো. আমির হোসেন ও বাংলার রওশন আরা সুলতানার সঞ্চালনায় শুভেচ্ছা কথা বলেন অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ছাত্রলীগের সভানেত্রী জান্নাতুল ফেরদৌস ও নবাগত একাদশ শ্রেণির ছাত্রী মুক্তা সিংহ প্রমুখ।
অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন ব্যবসায় শিক্ষার ছাত্রী ফেরদৌসী আক্তার, গীতা পাঠ করেন সুবর্ণা আচার্য্য ও পবিত্র ত্রিপিটক পাঠ করেন মুক্তা সিংহ। এরপরই জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ছাত্রী-শিক্ষক আর পরিচালনা পর্ষদের সদস্যদের নানান পরিবেশনায় মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। একে একে গান পরিবেশন করেন গর্ভনিং বডির সভাপতি আবদুল মালেক বি.কম, রওশন আরা সুুলতানা, আমির হোসেন, আবু ইসহাক মজুমদার, হালিম সৈকত এবং ছাত্রীদের মধ্যে জান্নাতুল ফেরদৌস ও মুক্তা সিংহ প্রমুখ। পরে অতিথিসহ সকল শিক্ষকবৃন্দ প্রীতিভোজে অংশগহণ করেন।
এ সময় উপস্থিত ছিলেন সহকারি অধ্যাপক ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ শামীম ইকবাল, কামরুল আহসান, মোসা. শামীম আরা বেগম, মো. জহিরুল ইসলাম, কাজী মো. মিজানুর রহমান, পারভীন আক্তার হেলালী, মো. ওবায়েদ উল্লাহ, মোহাম্মদ নজরুল ইসলাম, মো. আবদুল হালিম, আবু ইসহাক মজুমদার, আফরোজা নার্গিস, গুলশান আরা আক্তার, মোহাম্মদ ওয়াহিদুজ্জামান,জাকিয়া নূর, মো. আমির হোসেন, সীমা রানী দাস, শ্রাবণী নাহা, খায়রুন্নাহার মজুমদার।
অনার্স শাখার ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. আবদুল হালিম, দিদারুল আলম, সমাজকর্ম বিভাগের সাইদুর ইসলাম শাহীন, আবদুল মমিন, হিসাব বিজ্ঞান বিভাগের ফারজানা আক্তার ও তানিয়া সুলতানা প্রমুখ।