মঙ্গল্বার ২০ নভেম্বর ২০১৮


কুভিক অর্থনীতি বিভাগের মাস্টার্সের বিদায় অনুষ্ঠান সম্পন্ন


আমাদের কুমিল্লা .কম :
07.07.2018

মাহফুজ নান্টু : কুমিল্লা ভিক্টোরিযা সরকারী কলেজের অর্থনীতি বিভাগের (২০১৪-১৫) শিক্ষাবর্ষের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়। গতকাল সকাল ১০টায় কলেজের অডিটরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অর্থনীতি বিভাগের শিক্ষক-বর্তমান শিক্ষার্থীরা বিদায়ী শিক্ষার্থীদের হাতে ফুল দিয়ে বিদায় জানান।
অনুষ্ঠানের আলোচনা পর্বে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদায়ী শিক্ষার্থীদের বক্তব্য রাখেন। এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রতন কুমার সাহা বলেন,ভিক্টোরিয়া কলেজের অর্থনীতি বিভাগ একটি সমৃদ্ধ বিভাগ। এ বিভাগের অতীত ঐতিহ্য অনেক। আজ যারা বিদায়ী শিক্ষার্থী হিসেবে নিজেদের কর্মজীবনে প্রবেশ করতে যাচ্ছো তোমরা অন্তরে দেশ প্রেম রাখবে।
অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথী হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আহমেদ কাদের জামান,প্রভাষক নূরন্নবী। উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক আশফাক হোসেন,,আবদুল আজিজ,মোসা:আমেনা বেগম,জহিরুল হক স্বপন,আবু সালেহ মো: তারেক মাহমুদ,সহকারী অধ্যাপক দিলারা বেগম,আজিজা সুলতানা ও প্রভাষক মো:ওমর ফারুক।
আলোচনা অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন শাহজালাল। এ সময় বিভাগের বর্তমান শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, আমরা আজ একাডেমিক শিক্ষা জীবন শেষ করে যাচ্ছি। তোমরাও ভালো ফলাফল ও সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে বিভাগের সুনাম ধরে রাখবে। যেমনটা আমরা করেছি এবং আমাদের পূর্ববতী ভাই বোনেরা করেছে।
অনুষ্ঠানের দ্বিতীয়পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বিদায়ী শিক্ষার্থী দিশা খাদিজার সার্বিক পরিচালনায় এবং বিদায়ী শিক্ষার্থী শাহজালাল ও বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহিনুর আক্তারের সঞ্চলনায় বিভাগের শিক্ষার্থীরা নাচ-গান-র‌্যাম্প শো, রম্য বির্তক পরিবেশন করেন। এ সময় উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীদের মুহর্মূহ করতালিতে পুরো মিলনায়তনে উৎসবের আমেজ বিরাজ করে।