সোমবার ২০ অগাস্ট ২০১৮


সন্ধ্যা সাতটার পর বন্ধ কুমিল্লার ধর্মসাগর-নগর উদ্যান!


আমাদের কুমিল্লা .কম :
14.07.2018

তৈয়বুর রহমান সোহেল।।


খুনসহ যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সন্ধ্যা ৭টার পর কুমিল্লা ধর্মসগর ও নগর উদ্যানে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ এবং সকল দোকানপাট বন্ধের ব্যবস্থা করছে কুমিল্লা সিটি করপোরেশন।  বৃহস্পতিবার কুমিল্লা সিটি করপোরেশনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একটি প্রেস ব্রিফিং অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিটি মেয়র মনিরুল হক সাক্কু এ কথা বলেন। এসময় সাংবাদিকরা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যার কথা তুলে ধরে তা সমাধানের অনুরোধ জানান।
সংবাদ সম্মেলনে সাংবাদিকরা কুমিল্লা শহরের হোটেল-রেস্তোরাঁগুলোতে অস্বভাবিক মূল্য বৃদ্ধির বিষয়টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মনিটরিং করা, যানজট নিরসনে যথাযথ পদক্ষেপ গ্রহণ, নগর উদ্যানে অপ্রীতিকর আড্ডা এড়ানো, পশু জবাইয়ের জন্য কসাইখানা, সিটি লিংক সার্ভিস চালুকরণ, সিএনজি অটোরিকশা ও রিকশা ভাড়ার তালিকা নির্ধারণ করা, যেখানে সেখানে নির্মাণ সামগ্রী রেখে যান চলাচলে বিঘœ ঘটানোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, সিটি করপোরেশনের চিকিৎসা কেন্দ্রে ডাক্তারের সংখ্যা বৃদ্ধিকরণ, রাস্তায় প্রকাশ্যে গাঁজা সেবনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, গুরুত্বপূর্ণ সড়কগুলোর পাশে স্থাপিত হাসপাতালগুলোতে অবৈধ পার্কি এড়ানো, বেপোরোয়া গতির মোটরবাইক নিয়ন্ত্রণ ও পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করার বিষয়গুলো আমলে নিয়ে তার জন্য সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণের জন্য সিটি মেয়রের কাছে অনুরোধ জানান।
জবাবে সিটি মেয়র জানান, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক , পুলিশ সুপারসহ সকলের সাথে বসে বিষয়গুলো সমাধানের জন্য আমরা কাজ করবো। সবার সাথে সমন্বয় না হলে কাজগুলো এলোমেলো ও চতুর্মুখী হয়ে পড়বে। সড়কে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করার জন্য ইতিমধ্যে আমরা ২,৫৫০টি পিলারের ব্যবস্থা করেছি। প্রত্যেক পিলারে লাইটের ব্যবস্থা থাকবে। ৩৫টি জবাইখানার জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে। কোরবানির ঈদের আগে তারও একটি সুরাহা হবে।