শনিবার ২৪ অগাস্ট ২০১৯
  • প্রচ্ছদ »sub lead 3 » যারা ঘুষ খায় তাদের জায়গা হবে জাহান্নামে: পরিকল্পনামন্ত্রী


যারা ঘুষ খায় তাদের জায়গা হবে জাহান্নামে: পরিকল্পনামন্ত্রী


আমাদের কুমিল্লা .কম :
07.08.2018


তাজুল ইসলাম,নাঙ্গলকোট
পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ২০৪১ সালে বাংলাদেশ বিশ্বের উন্নত ২০টি রাষ্ট্রের তালিকায় উঠে আসবে। ১০বছর পূর্বে আমাদের মাথাপিছু গড় আয় ছিল ৫৮৩ মার্কিন ডলার। বর্তমানে মাথাপিছু গড় আয় ১৭৫২ মার্কিন ডলার। দেশ যখন স্বাধীন হয় শতকরা ৭০ভাগ মানুষ হত-দরিদ্র ছিল। ২০০৫ সালেও ৪০ভাগ মানুষ হত দরিদ্র ছিল। গত ১০বছরে আমরা শতকরা ২২ভাগে নামিয়ে এনেছি। ২০১০সালে অর্থনীতিতে বাংলাদেশ বিশ্বের ৫৮নম্বরে ছিল। ২০১০ সাল থেকে ২০১৮ সালে ৪২নম্বরে নিয়ে আসতে সক্ষম হয়েছি। ১০বছর পূর্বে আমরা হতদরিদ্র ছিলাম। পরে স্বল্প আয়ের দেশ থেকে এখন আমরা উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছি। পরিকল্পনামন্ত্রী গতকাল সোমবার নাঙ্গলকোট হেলিপ্যাড মাঠে উপজেলার সর্বস্তরের শিক্ষকদের সাথে শিক্ষার মান উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, জ্ঞানী মানুষদের দায়িত্ব অনেক বেশি। শিক্ষকরা অনেক জ্ঞানী। ছেলেমেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। বর্তমান শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। এখন শিক্ষা ব্যবস্থায় প্রথমে ক্লাশে পড়ানো হয় ন্যানো টেকনোলজি। আমি ২০টি স্কুলে ন্যানো টেকনোলজি পড়াবো। ২০টি স্কুলে রোবোটিকস পড়াবো। আপনারা শতভাগ পাস করাবেন কেন? অনেক পাসের দরকার নেই। কিছু ছেলেমেয়েকে ভালোভাবে তৈরী করুণ এবং লেখাপড়ার গুণগত মান ঠিক রাখবেন। একটি চাঁদ উঠলে সারা পৃথিবী আলোকিত হবে। সমাজ থেকে ঘুষ, দুর্নীতি দূর করতে হবে। যারা ঘুষ খায় তাদের জায়গা হবে জাহান্নামে। ১৯৭৫সালের ১৫আগষ্ট জাতির জন্য কলংকজনক এবং বেদনাবিধুর দিন। সেদিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের দুই কন্যা ছাড়া সকলকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। জাতির পিতা স্ব-শরীরে আমাদের কাছে নেই। কিন্তু বাঙ্গালী স্বত্ত্বা যতদিন থাকবে তিনি ততদিন আমাদের মাঝে থাকবেন। তিনি জাতির সকল ভালো কাজের অনুপ্রেরণা। তাকে চিন্তা করে এদেশের সকল উন্নয়ন পরিকল্পনা হয়। দেশের প্রতি মমত্ববোধ থাকতে হবে। ৩০লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এবং ২লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। বাঙ্গালী বীরের জাতি। বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। তিনি যুব সামজকে উদ্দেশ্য করে বলেন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সেগুলো তোমাদেরকে মোবাবেলা করতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর ড. এমরান কবির চৌধুরী, কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক রুহুল আমিন ভুঁইয়া, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক রফিকুল হোসেন, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামীলীগ সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল সরকারি কলেজ অধ্যক্ষ ছাদেক হোসেন ভুঁইয়া, উপাধ্যক্ষ নুরুল্লা মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আবুল খায়ের আবু, বঙ্গবন্ধু শেখ মুজিব টেকনিক্যাল এন্ড কমার্স কলেজ অধ্যক্ষ নুরুর রহমান, নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেক, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পদক এম এ করিম মজুমদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভুঁইয়া, নাঙ্গলকোট কারিগরি কলেজ সহকারি অধ্যাপক শাহানা কলি, মৌকারা দারুচ্ছুন্নান নেছারিয়া কামিল মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম, নাঙ্গলকোট উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মাষ্টার জালাল আহম্মেদ ভুঁইয়া প্রমুখ।