বুধবার ২৭ অক্টোবর ২০২১
Space Advertisement
Space For advertisement


ঈদের দিন বৃষ্টির আভাস


আমাদের কুমিল্লা .কম :
21.08.2018

নিউজ ডেস্ক ;
সাগরে লঘুচাপ এবং সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে কোরবানির ঈদের দিন বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর; এতে ঈদের নামাজ ও পশু কোরবানিতে বিপত্তির শঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পঞ্জিকার পাতায় বর্ষা শেষ হলেও মৌসুমী বায়ু সক্রিয় রয়েছে বেশ। ভাদ্র মাসের প্রথম ক’দিন দেশের বিস্তীর্ণ অঞ্চলে তাপপ্রবাহও বয়ে গেছে।
সোমবার থেকে বৃষ্টির কারণে অস্বস্তিকর গরম অনেকটা কেটেছে। আরও কয়েক দিন এমন আবহাওয়া চলবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। বাংলাদেশের মানুষ বুধবার কোরবানির ঈদ উদযাপন করবে। সেদিন সকালে ঈদের নামাজের পর পশু কোরবানি দেবে মুসলমান সম্প্রদায়। সকালে বৃষ্টি হলে নামাজ ও কোরবানি দিতে সমস্যার কথাই বলেন সবাই। তবে ঈদের দিন বিকালে বৃষ্টি হলে পশুর বর্জ্য ধুয়ে যায়।
জ্যেষ্ঠ আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, সাগরে এখন একটি লঘুচাপ রয়েছে। এটি উপকূলের দিকে এগিয়ে আসছে। এটি আরও ঘনীভূত হওয়ার সম্ভাবনাও থাকছে।“ইতোমধ্যে অনেক এলাকায় বৃষ্টি হচ্ছে। এই প্রবণতা থাকলে বুধবার ঈদের দিন বৃষ্টি বাড়তে পারে। সেক্ষেত্রে দেশের দক্ষিণাঞ্চলে, বিশেষ করে খুলনা, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।
এই সময়ে কোথাও কোথাও ভারী বর্ষণের সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না আবহাওয়া অধিদপ্তর।