বুধবার ১৮ †m‡Þ¤^i ২০১৯
  • প্রচ্ছদ » sub lead 1 » প্রবাসে মৃত্যুরবণ করা দশ পরিবারকে ৫০ লক্ষ টাকার আর্থিক অনুদান


প্রবাসে মৃত্যুরবণ করা দশ পরিবারকে ৫০ লক্ষ টাকার আর্থিক অনুদান


আমাদের কুমিল্লা .কম :
07.10.2018

তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা সম্পন্ন

মাসুদ আলম।।
বিদেশে কর্মরত অবস্থায় মৃত্যুরবণ করা দশ প্রবাসীর পরিবারকে ৫০ লক্ষ টাকার আর্থিক অনুদান ও ক্ষতিপূরণের চেক দেওয়া হয়েছে। এছাড়া কর্মসংস্থানের উদ্দেশ্যে বহির্গমনকৃত ৩৩ বিদেশগামীর মাঝে স্মার্টকার্ড বিতরণ করেন কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস। এছাড়াও জেলা প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে শিশু ও বৃদ্ধ পর্যন্ত ১৩ জন প্রতিবন্ধীর মাঝে একটি করে হুইল চেয়ার বিতরণ করা হয়। অন্যদিকে সারাদেশে একযোগে অনুষ্ঠিত তিনদিন ব্যাপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শেষ হয়েছে শনিবার। সন্ধ্যায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে সমাপ্তি ঘোষণা করেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।
শনিবার কুমিল্লা টাউন হল মাঠে তিনদিন ব্যাপি ৪র্থ উন্নয়ন মেলায় জেলা কর্মসংস্থান ও জনশক্তি এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে ৫৩ লক্ষ ৫৩ হাজার ২৭৪ টাকা আর্থিক অনুদান, স্মার্টকার্ড এবং প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।
বাংলাদেশ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ কেন্দ্রের অতিরিক্তি মহাপরিচালক (যুগ্ম সচিব) তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, কুমিল্লা জেলা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, দালাল নয় বাংলাদেশ জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ কেন্দ্রের নিয়ম মেনেই আপনারা বিদেশ যান। সৎ ও সঠিক নিয়ম মোতাবেক বিশ্বের যেই কোন রাষ্ট্রে কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশ যাবেন, সব হারিয়ে দেশে ফিরতে হবে না।
তিনি বলেন, বর্হিবিশ্বে কর্মরত বাংলাদেশের জনশক্তি পরিমাণ ১ কোটি ১০ লক্ষ। এই জনশক্তির মধ্যে কুমিল্লারই ১৫ লক্ষ জনশক্তি বর্হিবিশ্বে রয়েছে। তাদের দেওয়া রেমিট্যান্সেও বাংলাদেশের মধ্যে কুমিল্লা এগিয়ে রয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তির সহকারী পরিচালক দেবব্রত ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবী প্রমুখ।