বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮
  • প্রচ্ছদ »sub lead 2 » খালেদা জিয়ার চিকিৎসা পদ্ধতি নিয়ে সিদ্ধান্ত আজ


খালেদা জিয়ার চিকিৎসা পদ্ধতি নিয়ে সিদ্ধান্ত আজ


আমাদের কুমিল্লা .কম :
07.10.2018


নিউজ ডেস্ক
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় তার জন্য হাসপাতালের কেবিন ব্লকের ছয়তলার ৬১১ ও ৬১২ নম্বর কেবিন ইস্যু করা হয়েছে। এছাড়া খালেদা জিয়ার চিকিৎসাসেবায় নতুন পাঁচ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠিত হয়েছে। তবে তার চিকিৎসা কোন পদ্ধতিতে হতে সে বিষয়ে আজ রবিবার দুপুর দেড়টায় সিদ্ধান্ত নেবে ওই মেডিকেল বোর্ড।
শনিবার বিকেলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের এ তথ্য জানান।
এর আগে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য শনিবার বিকেল পৌনে ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া হয়। পরে হাইকোর্টের নির্দেশনা অনুসারে আগের চিকিৎসা বোর্ড পরিবর্তন করে খালেদা জিয়ার জন্য ৫ সদস্যের নতুন চিকিৎসা বোর্ড প্রস্তুত করা হয়।
বিএসএমএমইউ’র মেডিসিন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডা. মো আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে এই ৫ সদস্যের বোর্ডে আরও রয়েছেন- ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা.বদরুন্নেসা, ডা. সৈয়দ আতিকুল হক, ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, ডা. নকুল কুমার দত্ত।
এদিকে, কারাবিধি অনুসারে খালেদা জিয়ার জন্য ডিলাক্স কেবিন নামে পরিচিত ৬১১ ও ৬১২ নম্বর কেবিন ইস্যু করা হয়েছে। তিনি (খালেদা জিয়া) ৬১১ নম্বর কেবিনে থাকলে পাশের ৬১২ নম্বরে থাকবেন ডেপুটি জেলার।
উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া এখন কারাগারে বন্দি। ৫ বছরের দণ্ড নিয়ে তিনি নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে আছেন।